google-site-verification=pleBAPcUT-HwHq3xSe6nAu868BfTgpgJAuvqe5HWCsM

মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

English Version

ঢামেকে ৪০ হাজার টাকায় হবে বাইপাস সার্জারি: স্বাস্থ্যমন্ত্রী

No icon সুসংবাদ

স্বাস্থ্য ডেস্ক ০৮ জুলাই’১৯: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এখন থেকে মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে বাইপাস সার্জারি করা সম্ভব হবে। এতে ব্যয় হবে ৪০ থেকে ৫০ হাজার টাকা। রোববার দুপুরে ঢামেক হাসপাতালের নতুন ভবনে ‘কার্ডিয়াক সার্জারি ও ভাসকুলার সার্জারি’ বিভাগ উদ্বোধন করতে এসে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পরিপ্রেক্ষিতে অত্যাধুনিক একটি পূর্ণাঙ্গ কার্ডিয়াক সার্জারি ও ভাসকুলার সার্জারি বিভাগের ব্যবস্থা করা হয়েছে। এতে ব্যয় হয়েছে ২৭ কোটি টাকা। প্রাইভেটে বাইপাস সার্জারি করতে ৪ থেকে ৫ লাখ টাকা ব্যয় হয়। বিদেশে আরও বেশি। এখন এই বিভাগ চালু হওয়ায় বাইপাস সার্জারি করতে খরচ হবে ৪০ থেকে ৫০ হাজার টাকা।

ঢামেক হাসপাতালের পরিচালক এ কে এম নাছির উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসচিব আসাদুল ইসলাম, ভারপ্রাপ্ত সচিব শেখ ইউসুফ হারুন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি এম ইকবাল আর্সনাল, কার্ডিয়াক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ইশতিয়াক আহামেদ প্রমুখ।

সর্বাধিক পঠিত খবর


করোনায় ডা. রমেশ চন্দ্র নাথের মৃত্যু




ক্যান্সার প্রতিরোধে ৫ খাবার