মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯

English Version

শেবাচিমে চালু হচ্ছে স্বতন্ত্র ইউনিট

No icon সুসংবাদ

স্বাস্থ্য ডেস্ক: ০৮ আগস্ট’ ১৯: চাহিদা অনুযায়ী রোগীদের জন্য পর্যাপ্ত জায়গা না থাকলেও বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য চালু হচ্ছে অস্থায়ী স্বতন্ত্র ডেঙ্গু ইউনিট।

বৃহস্পতিবার হাসপাতালের চতুর্থ তলায় এ ইউনিটটিতে রোগী ভর্তি কার্যক্রম শুরু হবে। এর পাশাপাশি আগামী রোববার জরুরি ভিত্তিতে আরও ১২টি কেবিন ডেঙ্গু রোগীদের জন্য চালু করা হবে।

আর এরপরও যদি ডেঙ্গু রোগীদের জন্য আরও জায়গার প্রয়োজন হয়, তবে আড়াইশ রোগী ধারণ ক্ষমতা সম্পন্ন অপর একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তর করা হবে শেবাচিমের ডেঙ্গু আক্রান্ত রোগীদের।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, কাগজে কলমে এক হাজার শয্যার এ হাসপাতালে প্রতিদিন গড়ে দেড় হাজারের ওপর রোগী ভর্তি থাকছে। এরইমধ্যে হাসপাতালের একাংশে সংস্কার কাজ চলছে। ফলে সেখানকার ওয়ার্ডগুলোর রোগীদের পার্শবর্তী ওয়ার্ডগুলোতে সরিয়ে নেওয়া হয়েছে। কিন্তু গত কয়েকদিন ধরে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর চাপ বেড়ে যাওয়ায় মেডিসিন ও শিশু ওয়ার্ডে জায়গা সংকট দেখা দিয়েছে। 

আবার কোরবানিকে ঘিরে ঢাকা থেকে বহু মানুষ বরিশাল তথা দক্ষিণাঞ্চলে আসবে, যে সময়ে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা আরও বাড়তে পারে। এজন্য সার্বিক দিক চিন্তা করে সংকটের মধ্যেও ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীদের জন্য স্বতন্ত্র ওয়ার্ডের ব্যবস্থা করা হয়েছে।

সর্বাধিক পঠিত খবর




আঁচিল দূর করবেন যেভাবে

স্ট্রোকের প্রাথমিক তিন লক্ষণ



পিত্তথলিতে পাথর লক্ষণ ও করণীয়


ডেঙ্গু জ্বর প্রতিরোধ করবেন যেভাবে