শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০

English Version

চিকিৎসা বিদ্যার উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon সুসংবাদ

স্বাস্থ্য ডেস্ক: ১৭ আগস্ট’ ১৯: জোড়া মাথার শিশু রাবেয়া-রোকাইয়ার সফল অস্ত্রোপচারের অভিজ্ঞতা আগামীতে কাজে লাগানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- দেশের চিকিৎসা বিদ্যার উন্নয়নে সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সরকার। ১৬ আগস্ট সন্ধ্যায় গণভবনে রাবেয়া-রোকাইয়ার চিকিৎসায় নিয়োজিত দেশি-বিদেশী বিশেষজ্ঞদের সাথে আলোচনায় এই কথা বলেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করতে যান জোড়া মাথার শিশু রাবেয়া-রোকাইয়ার চিকিৎসায় সম্পৃক্ত বিশেষজ্ঞরা। এ সময়, সম্মিলিত সামরিক হাসপাতাল- সিএমএইচ এবং অপারেশন ফ্রিডম এ অংশ নেয়া হাঙ্গেরির বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জোড়া মাথার শিশুদের এই বিরল চিকিৎসা করতে গিয়ে বাংলাদেশের চিকিৎসা বিদ্যার অনেক প্রতিষ্ঠান, নিজেদের মধ্যে অভিজ্ঞতা অর্জনের সুযোগ পেয়েছে।

হাঙ্গেরির চিকিৎসকদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের চিকিৎসকদের এই অভিজ্ঞতা কাজে লাগানোর আহ্বান জানান। এ সময়, প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত খবর






করোনার ওষুধ আবিষ্কার, বাজারে ছাড়ার অনুমতি

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে করণীয়

মোবাইল থেকেও ছড়াতে পারে করোনাভাইরাস!

ধূমপান ছাড়লে সেরে ওঠে ফুসফুস