রবিবার, ২৬ জানুয়ারী ২০২০

English Version

ফ্রাইডে এনসিডি ক্লিনিক চালু হলো লালমাটিয়ায়

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon সুসংবাদ

স্বাস্থ্য ডেস্ক: ০১ সেপ্টেম্বর’ ১৯: রাজধানীতে চালু হলো ফ্রাইডে এনসিডি ক্লিনিক। একীভূত অসংক্রামক রোগ শনাক্তকরণ কর্মসূচি ‘ফ্রাইডে এনসিডি ক্লিনিকটি লালমাটিয়ায় অবস্থিত। শুক্রবার লালমাটিয়ার কমিউনিটি অনকোলজি সেন্টারের সম্মেলন কক্ষে ব্যতিক্রমধর্মী এই ক্লিনিকের উদ্বোধন করেন অধ্যাপক এম এ হাই।

এনসিডি ক্লিনিকের উপদেষ্টা ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন বলেন, এনসিডি ক্লিনিকে ১০০ টাকা নিবন্ধন ফি’র মাধ্যমে একজন সেবাগ্রহীতা উচ্চতা, ওজন বিএমআই রক্তচাপ, ব্লাড সুগার বিষয়ে কর্মরত চিকিত্সকদের পরামর্শ গ্রহণ করতে পারবেন। এ ছাড়া স্তন ও জরায়ু ক্যান্সার স্ক্রিনিং (ক্লিনিক্যাল ব্রেস্ট এক্সামিনেশন ও ভায়া) করা যাবে। খুব শিগিগরই সেবাগ্রহীতারা স্বল্প খরচে ইসিজি করারও সুযোগ পাবেন বলে তিনি জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলাউদ্দিন, বারডেম হাসপাতালের ল্যাবরেটরি সার্ভিসেস এর সাবেক পরিচালক অধ্যাপক ডা. শুভাগত চৌধুরী এবং রোটারি পাবলিক ইমেজ কো-অর্ডিনেটর এস এ এম শওকাত হোসেন প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন ফ্রাইডে এনসিডি ক্লিনিকের উপদেষ্টা ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন।

সর্বাধিক পঠিত খবর






দেশে চিকিৎসা গবেষণা বাড়াতে হবে

ডিমেনসিয়া রোগীর আহার

জ্বর ঠোসা সারানোর সহজ উপায়