শনিবার, ১৮ জানুয়ারী ২০২০

English Version

স্বাস্থ্য খাতের উন্নয়নে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে এডিবি-পিপিপি’র চুক্তি স্বাক্ষর

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon সুসংবাদ

স্বাস্থ্য ডেস্ক: ১১ ডিসেম্বর’১৯: স্বাস্থ্য খাতের বিভিন্ন স্তরে উন্নয়নের লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে এশিয়ান উন্নয়ন ব্যাংক (এডিবি) ও পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। মন্ত্রণালয়ের সভাকক্ষে মঙ্গলবার এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য অধিদফতরের পক্ষে অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা চুক্তিতে স্বাক্ষর করেন। এডিবি’র পক্ষে কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ ও পিপিপি’র পক্ষে প্ল্যানিং অ্যান্ড ইনভেস্টমেন্ট প্রমোশনের মহাপরিচালক মো. আবুল বাশার চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় উপস্থিত স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম বলেন,‘চুক্তিটির যথাযথ বাস্তবায়নে দেশের ডায়ালাইসিস ও ডায়াগনস্টিক সার্ভিসের ক্ষেত্রে বেশ অগ্রগতি আসবে।’ তিনি বলেন, ‘প্রাথমিকভাবে ঢাকার ৪টি হাসপাতালে ডায়ালাইসিস ও ডায়াগনস্টিক সার্ভিস নিয়ে কাজ করবে একটি টিম। টিমের সদস্যরা অ্যানালাইসিস রিপোর্ট জমা দিলে সেই রিপোর্টের পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয় থেকে পরবর্তী উদ্যোগ নেওয়া হবে।’

উল্লেখ্য, যে ৪টি হাসপাতাল থেকে এই ডায়ালাইসিস ও ডায়াগনস্টিক সার্ভিস সেবা শুরু হবে সেগুলি হচ্ছে—শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল, মুগদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল।

সর্বাধিক পঠিত খবর





দেশে চিকিৎসা গবেষণা বাড়াতে হবে

ডিমেনসিয়া রোগীর আহার

জ্বর ঠোসা সারানোর সহজ উপায়


ময়মনসিংহে প্যাথেডিন ইনজেকশনসহ আটক ২