শনিবার, ২৮ মার্চ ২০২০

English Version

করোনায় বিএসএমএমইউতে বিশেষ চিকিৎসা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon সুসংবাদ

স্বাস্থ্য ডেস্ক- ২২ মার্চ ২০২০: করোনা ভাইরাস সংক্রমনজনিত উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে আগত রোগীদের মধ্যে যাঁদেরকে আউটডোর ভিত্তিক চিকিৎসা দেওয়া সম্ভব তাঁদেরকে সেভাবে চিকিৎসাসেবা প্রদান এবং গুরুতর অসুস্থ রোগীদেরকে জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তির নির্দেশ দিয়েছে অত্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

২২ মার্চ রবিবার অত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে সংশ্লিষ্ট আবাসিক সার্জন ও আবাসিক চিকিৎসকদের প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশক্রমে এই নির্দেশ প্রদান করেছেন।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে তাঁর কার্যালয়ে এই বিষয়ে একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায় সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

অফিস আদেশে আরো বলা হয়েছে, করোনা ভাইরাস সংক্রমনজনিত উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে কর্মরত সকল চিকিৎসক, নার্স ও কর্মচারীদের জন্য কর্তৃপক্ষ পর্যাপ্ত সংখ্যক পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট, মাস্ক, গ্লোভস, হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করেছে। বহির্বিভাগে আগত রোগী ও রোগীর স্বজনদের জন্য পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার এবং হ্যান্ডওয়াশ-এর ব্যবস্থা করেছে। এমতাবস্থায় বহির্বিভাগে আগত রোগীদের মধ্যে যাঁদেরকে আউটডোর ভিত্তিক চিকিৎসা দেওয়া সম্ভব তাঁদের সেভাবে চিকিৎসা দিতে অনুরোধ করা হলো এবং গুরুতর অসুস্থ রোগীদেরকে জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তির নির্দেশ দেওয়া হলো।

সর্বাধিক পঠিত খবর



করোনার প্রতিষেধক প্রস্তুত



চীনের পাঠানো চিকিৎসা সরঞ্জাম আসছে আজ