শুক্রবার, ০৫ জুন ২০২০

English Version

বিএসএমএমইউ'তে মেডিসিন, সার্জারি, বক্ষব্যধিসহ বিভিন্ন বিভাগে হেল্প লাইন চালু

No icon সুসংবাদ

স্বাস্থ্যডেস্ক, ৩১ মার্চ ২০২০: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে রোগীদের সুবিধার্থে ও করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে হেল্প লাইন চালু করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে বর্তমান প্রশাসন চিকিৎসাসেবা কার্যক্রম স্বাভাবিক রাখতে হেল্প লাইন চালুসহ সময়োপযোগী নানামুখী কার্যকর ব্যবস্থা গ্রহণ করেছে। 

হেল্প লাইন চালু: রোগীরা জরুরি প্রয়োজনে নিম্নে উল্লেখিত বিভাগসমূহে বর্ণিত মোবাইল নম্বরে কল করে সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ২টা পর্যন্ত এই চিকিৎসা সেবা নিতে পারবেন। বিভাগ ও মোবাইল নম্বরসমূহ হলো- মেডিসিন বিভাগ-০১৪০৬-৪২৬৪৩৭, ০১৪০৬-৪২৬৪৩৮, সার্জারি বিভাগ-০১৪০৬-৪২৬৪৩৯, নাক, কান, গলা বিভাগ-০১৪০৬-৪২৬৪৪০, বক্ষব্যধি-০১৪০৬-৪২৬৪৪১, অবস এন্ড গাইনী-০১৪০৬-৪২৬৪৪২. শিশু বিভাগ-০১৯৮৪-৫১৯৫২৫, ০১৯৫১-৮২০৮৪৩. এরমধ্যে শিশু বিভাগ থেকে নিজস্ব উদ্যোগে গত দু’ সপ্তাহ ধরে হেল্প লাইনের মাধ্যমে রোগীদের সেবা প্রদান করে যাচ্ছে। রোগীরা যাতে হাসপাতালে না এসেও চিকিৎসাসেবা নিতে পারেন সেজন্য এই ব্যবস্থা চালু করা হয়েছে।     

বহির্বিভাগের চিকিৎসাসেবা কার্যক্রম: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে ইন্টার মেডিসিন বিভাগ, জেনারেল অবস এন্ড গাইনী বিভাগ, জেনারেল পেডিয়াট্রিক্স (শিশু) বিভাগ, জেনারেল সার্জারি বিভাগ ও ডেন্টালের সকল বিভাগের চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত আছে। অন্য সকল বিভাগে গুরুতর অসুস্থ রোগীদের জন্য জরুরি চিকিৎসাসেবা কার্যক্রম চালু রয়েছে। সকাল ৮টা থেকে দুপুর ২টা ৩০ পর্যন্ত রোগীরা এই সেবা গ্রহণ করতে পারবেন।

সর্বাধিক পঠিত খবর




করোনার বিরুদ্ধে একা লড়াই