মঙ্গলবার, ২৬ মে ২০২০

English Version

বিএসএমএমইউ'তে ফিভার ক্লিনিকের অনলাইন এপয়েন্টমেন্ট পদ্ধতি শুরু

No icon সুসংবাদ

স্বাস্থ্য ডেস্ক-১৫ মে ২০২০: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় পরিচালিত ফিভার ক্লিনিক এবং কোভিড ১৯ ডায়াগনষ্টিক ল্যাবরেটরি সেবার মান রক্ষা করা, রোগীদের দীর্ঘ লাইনে অপেক্ষার ফলে সৃষ্ট ভোগান্তি কমানো এবং ভীড়ের কারনে রোগের সংক্রমনের বিস্তার রোধে আগামী সোমবার ১৮ মে ২০২০ তারিখ থেকে অনলাইনের মাধ্যমে এপয়েন্টমেন্ট প্রদান করা হবে।

আগামী রবিবার ১৭ মে ২০২০ তারিখ সকাল ০৮:০০ টা থেকে সম্মানিত রোগীদের অনলাইনে তাদের নাম, ঠিকানা, লিঙ্গ, বয়স ও মোবাইল ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার পর বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমে সম্ভাব্য সময় উল্লেখ করে এপয়েন্টমেন্ট জানিয়ে দেয়া হবে এবং উল্লেখিত সময় অনুযায়ী ফিভার ক্লিনিকে এসে প্রেরিত এসএমএসটি প্রদর্শনপুর্বক চিকিৎসাসেবা গ্রহণ করতে হবে। প্রয়োজনীয় ল্যাবরেটরি সেবা গ্রহণের ক্ষেত্রেও একই এপয়েন্টমেন্টের ধারাবাহিকতা রক্ষা করা হবে।

কোভিড ১৯ এর বিরুদ্ধে চলমান যুদ্ধের সামনের কাতারের যোদ্ধাদের, অর্থাৎ চিকিৎসকসহ সকল চিকিৎসাসেবা প্রদানকারী স্বাস্থ্যকর্মী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও পুলিশবাহিনীর সদস্যদেরকে একইভাবে পরবর্তীদিনের জন্যে নির্ধারিত কোটায় রেজিষ্ট্রেশন করে এপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে। মুক্তিযোদ্ধাদের জন্যেও একইভাবে রেজিষ্ট্রেশন করে এপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে। বিশেষ কোটায় এপয়েন্টমেন্ট গ্রহণকারীদের মোবাইল নাম্বারেও বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে প্রেরিত এসএমএস এ উল্লেখিত সময় অনুযায়ী ফিভার ক্লিনিকে এসে চিকিৎসাসেবা গ্রহণ করতে হবে।

উল্লেখ্য, বিশেষ কোটায় এপয়েন্টমেন্টপ্রাপ্তদের চিকিৎসাসেবা গ্রহণের সময় নিয়োগকর্তা বা যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত স্বীকৃত ও গ্রহণযোগ্য পরিচয়পত্র প্রদর্শন করতে হবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে শুধুমাত্র পরবর্তী কর্মদিবসের জন্যে অনলাইনে এপয়েন্টমেন্ট প্রদান করা হবে। অনলাইনে প্রাপ্ত এপয়েন্টমেন্ট ব্যতীত কোনো রোগী সেবা গ্রহণ করতে পারবেন না। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট-www.bsmmu.edu.bd-তে অনলাইন এপয়েন্টমেন্ট এর জন্যে রেজিষ্ট্রেশন ফরমটি পাওয়া যাবে।

সর্বাধিক পঠিত খবর