শুক্রবার, ২৮ এপ্রিল ২০১৭

English Version

মেডিক্যাল ভিসার ক্ষেত্রে নিয়ম শিথিল করেছে ভারত

No icon সুসংবাদ

স্বাস্থ্য ডেস্ক: ১৮ এপ্রিল ২০১৭: বাংলাদেশের নাগরিকদের জন্য চিকিৎসা (মেডিক্যাল) ভিসা প্রদানের নিয়মাবলী শিথিল করেছে ভারত। এখন থেকে রোগ নির্ণয়ের জন্য ভারত সফরকারী বাংলাদেশি নাগরিকরাও চিকিৎসা ভিসার জন্য উপযুক্ত বিবেচিত হবেন। এক্ষেত্রে চিকিৎসা ভিসার জন্য আবেদনপত্রের সঙ্গে যেকোনো স্বীকৃত ভারতীয় হাসপাতাল অনুমোদিত সাক্ষাতের প্রমাণপত্র ও রোগটির বিষয়ে আলোকপাত করে বাংলাদেশের চিকিত্সকদের রোগ নির্ণয়পত্র অবশ্যই সংযুক্ত করতে হবে। চিকিৎসা ভিসা প্রদানের ক্ষেত্রে অন্যান্য নিয়ম-কানুন ও শর্তসমূহ অপরিবর্তিত থাকবে।

সোমবার ঢাকায় ভারতীয় হাইকমিশনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে চিকিৎসা ভিসার জন্য আবেদনপত্রসমূহ ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র, গুলশান, ঢাকা এবং ঢাকার বাইরে সকল ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে সরাসরি গ্রহণ করা হচ্ছে। বিস্তারিত তথ্যের জন্য www.ivacbd.com সাইটটি দেখার অনুরোধ করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, মানুষে-মানুষে বন্ধন আরো জোরালো করার পদক্ষেপ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীর ভারত সফরকালে দেওয়া ঘোষণা অনুযায়ী বাংলাদেশের নাগরিকদের জন্য চিকিৎসা ভিসা প্রদানের নিয়মাবলী শিথিল করা হয়েছে।

সর্বাধিক পঠিত খবর

এলার্জি ও অ্যাজমার কারণ আবিষ্কার!



ভুলেও রাতে তরমুজ খাবেন না

একটি ওষুধে ওজন কমবে ১০ কেজি!


বয়স কমিয়ে দেবে সজনে!


শিশু খেতে না চাইলে কি করবেন?

রক্ত সঞ্চালন বাড়ান