শুক্রবার, ২৯ মে ২০২০

English Version

বাংলাদেশের স্বাস্থ্যখাতে অগ্রগতিতে শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সন্তোষ প্রকাশ

No icon সুসংবাদ

বাংলাদেশ স্বাস্থ্য, শিক্ষাসহ বাংলাদেশের সার্বিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। বিশেষ করে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার সাফল্যের জন্য বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন তিনি। শ্রীলঙ্কা সফররত বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম মঙ্গলবার সন্ধ্যায় সে দেশের রাষ্ট্রপতির বাসভবনে সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি মাইথ্রিপালা সিরিসেনা এসব প্রশংসা করেন।

রাষ্ট্রপতি মাইথ্রিপালা সিরিসেনা এ সময় ২০১৪ সালে তৎকালীন শ্রীলঙ্কার স্বাস্থ্যমন্ত্রী হিসেবে বাংলাদেশে সফরের কথা স্মরণ করেন এবং সরকারের ও জনগণের আতিথেয়তার প্রশংসা করেন। তাঁর উপস্থিতিতে সেই সময় সমঝোতা স্মারক স্বাক্ষরের প্রেক্ষিতে বাংলাদেশ থেকে শ্রীলঙ্কায় ওষুধ রফতানি শুরু হয়। মাইথ্রিপালা সিরিসেনা বলেন, শ্রীলঙ্কায় বাংলাদেশের ওষুধ বেশ জনপ্রিয়। শ্রীলঙ্কার চিকিৎসক ও রোগীদের কাছে বাংলাদেশের ওষুধের কদর প্রচুর। এ সময় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বাংলাদেশ থেকে শ্রীলঙ্কায় ওষুধ রফতানির সুযোগ সৃষ্টি করার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শ্রীলঙ্কার প্রাথমিক স্বাস্থ্যসেবা খাত অনেক দূর এগিয়ে গেছে। তাঁর শ্রীলঙ্কা সফর থেকে প্রাপ্ত অভিজ্ঞতাকে বাংলাদেশের প্রাথমিক স্বাস্থ্যসেবায় কাজে লাগানোর সুযোগ রয়েছে। স্বাস্থ্যমন্ত্রী এ সময় বাংলাদেশ থেকে শ্রীলঙ্কায় নার্সদের প্রশিক্ষণের ব্যবস্থা করার জন্য রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানান।

এ সময় অন্যান্যের মধ্যে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক, ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান, স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক আসাদুল ইসলাম, মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (হাসপাতাল) ফয়েজ আহমেদ, শ্রীলঙ্কায় বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার মালেক পারভিন, শ্রীলঙ্কার স্বাস্থ্য উপমন্ত্রী ফয়জাল ক্যাসিম ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ড. পালিথা গুনারুনা মহিপালা প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত খবর






করোনার বিরুদ্ধে একা লড়াই