সোমবার, ২৮ মে ২০১৮

English Version

মানসিক স্বাস্থ্য রক্ষায় আসছে নতুন নীতিমালা

No icon সুসংবাদ

স্বাস্থ্য ডেস্ক: ১২ ফেব্রুয়ারি ২০১৮: মানসিক স্বাস্থ্য খাতের উন্নয়নে সরকার শিগগিরই নতুন নীতিমালা প্রণয়ন করবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম। শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে সিবিটি কনফারেন্সে প্রধান অতিথির বক্তৃতায় এই কথা বলেন তিনি।

ঢাবি ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ, বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটি, নাসিরুল্লাহ সাইকোথেরাপি ইউনিট (ঢাবি) এবং এশিয়ান কগনেটিভ বিহেভিয়ার থেরাপি অ্যাসোসিয়েশন এ সম্মেলনের আয়োজন করে। ৬ষ্ঠ এশিয়ান কগনেটিভ বিহেভিয়ার থেরাপি (সিবিটি) সম্মেলনের প্রতিপাদ্য বিষয় ছিল ‘মেন্টাল হেলথ গ্যাপ ইন এশিয়ান কান্ট্রিজ: স্কোপ অফ সিবিটি’।

সম্মেলনে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। স্বাস্থ্যমন্ত্রী বলেন, অত্যধিক আধুনিক প্রযুক্তি ব্যবহারের ফলে শিশুদের মানসিক অসুস্থতা হতে পারে। আজকে আমাদের দেশে এত বেশি আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে, শিশু-কিশোররা পর্যন্ত এতবেশি কম্পিউটার ট্যাব ব্যবহার করে; এখান থেকে অনেক ক্ষেত্রে তাদের মানসিক অসুস্থতা আসতে পারে। তাদেরকে পরিবারের ভালোবাসা দিয়ে সুস্থ করতে হবে।

 

সর্বাধিক পঠিত খবর


বয়স কমানোর ওষুধ আবিষ্কার

কিডনির পাথর থেকে বাঁচতে...


সেলুন থেকে হতে পারে যে সব রোগ





কিডনি সুস্থ রাখবে এই ৫টি খাবার