শুক্রবার, ১৯ জুলাই ২০১৯

English Version

ভারী বৃষ্টিপাতে মুম্বাইয়ে ১৫ জনের মৃত্যু

No icon হেলথ ক্রাইম

স্বাস্থ্য ডেস্ক ০২ জুলাই’১৯: ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানের রেলওয়ে, রাস্তাঘাট এবং বিমানবন্দরের স্বাভাবিক কর্মকাণ্ডও বিঘ্নিত হচ্ছে।

দুইদিন ধরে মুম্বাইয়ে ব্যাপক বৃষ্টিপাতের পর মঙ্গলবার সকালে একটি দেয়াল ধসে পড়ার ঘটনায় বেশ কয়েক জনের মৃত্যু হয়েছে। অপরদিকে, পুনেতে একটি দেয়াল ধসে পড়ায় আরও কমপক্ষে ছয়জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করেছে স্থানীয় কর্তৃপক্ষ। একই সঙ্গে লোকজনের বাড়ির ভেতরে অবস্থান করতে বলা হয়েছে। মুম্বাইয়ে প্রবল বৃষ্টিপাতের জন্য ক্রমাগত নির্মাণ কাজ এবং নগর পরিকল্পনাকে দায়ী করছেন বিশেষজ্ঞরা।

ভারী বৃষ্টিপাতে মালাদ এলাকার শহরতলীর একটি নির্মাণ সাইটেই অধিকাংশ শ্রমিকের মৃত্যু হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, গত কয়েকদিন ধরে চলা ভারী বৃষ্টিপাতের কারণে দেয়াল দুর্বল হয়ে পড়ায় তা ভেঙে পড়েছে। এতে সেখানে থাকা বেশ কয়েকজন শ্রমিক নিহত হয়েছে। গত দু'দিন ধরেই ব্যাপক বৃষ্টিপাতে মুম্বাইয়ের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এতে অনেক এলাকাতেই আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।

লোকজনকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন কর্মকর্তারা। আবহাওয়া দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবারও বৃষ্টি থামার কোন সম্ভাবনা নেই। এদিকে, খারাপ আবহাওয়ার কারণে রানওয়ে থেকে একটি বিমান ছিটকে পড়ায় মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ রাখা হয়েছে। তবে ওই দুর্ঘটনায় বিমানের কোন আরোহী হতাহত হয়নি।

সর্বাধিক পঠিত খবর








পিঠের মেদ দ্রুত কমানোর তিন উপায়