বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯

English Version

কক্সবাজারে ঝুঁড়ি থেকে মিলল প্রায় ২২০০০ পিস ইয়াবা

No icon হেলথ ক্রাইম

স্বাস্থ্য ডেস্ক: ০৪ অক্টোবর’ ১৯: কক্সবাজারের টেকনাফ হোয়াইক্যংয়ের ঝিমংখালী এলাকায় অভিযান চালিয়ে ২১ হাজার ৯৩০ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৩ অক্টোবর মধ্যরাতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হোয়াইক্যং ঝিমংখালী বিওপির দায়িত্বপূর্ণ ৬নং স্লুইচ গেইট এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান  বাংলাদেশে পাচার হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে ঝিমংখালী বিওপির একটি বিশেষ টহলদল বর্ণিত এলাকায় গমন করে এবং ঝিমংখালী খালের নিকটের প্রান্তে অবস্থান গ্রহণ করে।

কিছুক্ষণ পর টহলদল খালের পার্শ্ব দিয়ে ৩ জন ব্যক্তির চলাচল লক্ষ্য করা মাত্রই তাদেরকে চ্যালেঞ্জ করে। কিন্তু সন্দেহভাজন লোকজন বিজিবি টহলদলেরর নিকট আত্নসর্মপন না করে  উক্ত স্থান হতে পালানোর চেষ্টা করে এবং নিকটবর্তী পুকুরে লাফিয়ে পড়ে উক্ত স্থান হতে পালিয়ে যায়। উল্লেখিত সময় খালে প্রবল স্রোত থাকার কারনে টহলদলের সদস্যরা অপরপ্রান্তে পৌঁছে আসামিদের ধাওয়া করতে কিছুটা বিলম্ব হয়। টহলদলের সদস্যরা পরে খালের অপর পার্শ্বে পৌঁছালে চোরাকারবারীদের ফেলে যাওয়া একটি ঝুঁড়ির ভিতর থেকে ৬৫ লাখ ৭৯ হাজার টাকা মূল্যের  ২১ হাজার ৯৩০পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরও জানান,উদ্ধারকৃত ইয়াবাগুলো পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়নে জমা রাখা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

সর্বাধিক পঠিত খবর

আলসারের লক্ষণগুলো জেনে নিন


চূড়ান্তভাবে নিষিদ্ধ হলো রেনিটিডিন



শিশু দ্রুত লম্বা হবে যেসব খাবারে