বুধবার, ১৩ নভেম্বর ২০১৯

English Version

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, মেডিকেলের শাপলা ফার্মেসিকে জরিমানা

No icon হেলথ ক্রাইম

স্বাস্থ্য ডেস্ক: ০৬ নভেম্বর ২০১৯: মঙ্গলবার (৫ নভেম্বর) সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এ অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের সিলেটের সহকারি পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ।

শাপলা ফার্মেসির বিরুদ্ধে অভিযোগ হচ্ছে, ওষুধের গায়ে মেয়াদ লেখা নেই। কোম্পানির নির্ধারিত মূল্য তুলে জুড়ে দেওয়া হয়েছে নতুন মূল্য। মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি।

একই সময়ে পার্শ্ববর্তী আবিবা মেডিসিন কর্নারে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় তাদেরও ৪ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশের জন্য একই এলাকার ইসলামিয়া রেস্টুরেন্টকে ৮ হাজার ও মুদি দোকান মদিনা স্টোরে আমদানি পণ্যে স্টিকার না থাকায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারি পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ এসব তথ্য নিশ্চিত করে বলেন, একটি রেস্তোরা, দুটি ফার্মেসি ও একটি গ্রোসারি শপকে (মুদি দোকান) মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

তিনি আরও জানান, শাপলা ফার্মেসিতে মেয়াদহীন ওষুধ মিলেছে। ওষুধের মোড়কে নতুন করে দাম ও মেয়াদের তারিখ বসানো হয়েছে। অন্য প্রতিষ্ঠানগুলোর পণ্যেও বিভিন্ন অনিয়ম পাওয়ায় জরিমানা করা হয়।

জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয় সিলেটের এ কর্মকর্তা।

 

সর্বাধিক পঠিত খবর

গাড়িতে চড়লে বমি ভাব জেনে নিন সমাধান


লিভারকে পরিষ্কার রাখে যে ৩টি খাবার


লিভার পরিষ্কার রাখে ৩টি খাবার




হঠাৎ বিকট শব্দ, ঝরে গেল সাত শিশুর প্রাণ