শনিবার, ১৮ জানুয়ারী ২০২০

English Version

পিরোজপুরে র‌্যাবের অভিযান, ৪ ‘ভূয়া ডাক্তার’ আটক

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon হেলথ ক্রাইম

স্বাস্থ্য ডেস্ক: ১৩ ডিসেম্বর’১৯:  পিরোজপুরের নাজিরপুর উপজেলার গাওখালী বাজারে অভিযান চালিয়ে চার ভূয়া ডাক্তারকে আটক করেছে র‌্যাব-৮ এর টহল দল।

আটককৃতরা হলো সুব্রত মজুমদার, আবু হাসান, মোস্তাকিন বিল্লাহ ও মো. নিয়াজ মাহবুব। পরে তাদের ভ্রাম্যমান আদলতের সামনে হাজির করলে আদালত তিনজনকে ছয় মাসের করে কারাদণ্ড এবং অপর একজনকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাতে র‌্যাব-৮ এর একটি দল পিরোজপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে সাথে নিয়ে এ অভিযান পরিচালনা করে। র‌্যাব-৮ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

পিরোজপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ খায়রুল চৌধুরী জানান, সন্ধ্যার পর নাজিরপুর উপজেলার গাওখালী বাজার থেকে গ্রাম্য ডাক্তার পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল চার ভুয়া ডাক্তার। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ এর একটি দল চারজনকে আটক করে।

তিনি জানান, এরা দীর্ঘদিন ধরে মানুষকে ডাক্তার পরিচয়ে জটিল ও কঠিন রোগের চিকিৎসা দিয়ে আসছিল। আটকের পরে তারা কোন প্রকার বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।

ম্যাজিষ্ট্রেট খায়রুল চৌধুরী জানান, পিরোজপুর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. আরিফ হাসানকে নিয়ে তাদের সার্টিফিকেট পরীক্ষা করেন এবং তা ভুয়া প্রমানিত হলে আটকের পরে তাদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়। আদালত তিনজনকে ছয় মাস করে কারাদণ্ড দিয়েছেন।

এছড়া একটি ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি ও থেরাপি দেওয়ার অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সর্বাধিক পঠিত খবর





দেশে চিকিৎসা গবেষণা বাড়াতে হবে

ডিমেনসিয়া রোগীর আহার

জ্বর ঠোসা সারানোর সহজ উপায়


ময়মনসিংহে প্যাথেডিন ইনজেকশনসহ আটক ২