শুক্রবার, ২৮ এপ্রিল ২০১৭

English Version

অষ্টম শ্রেণি পাশ করেই নিউরো মেডিসিন বিশেষজ্ঞ!

No icon হেলথ ক্রাইম

স্বাস্থ্য ডেস্ক: ২০ এপ্রিল ২০১৭: মাগুরা শহরে অবস্থিত গ্রামীণ ল্যাব মেডিকেল সার্ভিসেস নামে একটি বে-সরকারি প্যাথলজি সেন্টারে বুধবার ভুয়া নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক পরিচয় দেয়া ৮ম শ্রেণী পাশ ডাক্তারকে এক বছরের কারাদন্ড দিয়েছে ভ্র্যম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারি নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপক কুমার দেবশর্মা জানান- গোপন সংবাদের ভিত্তিতে ওই মেডিকেল সেন্টারে গিয়ে দেখা যায় ঢাকা মেডিকেলের সহকারী অধ্যাপক, বিসিএস (স্বাস্থ্য) ও নিউরো মেডিসন বিশেষজ্ঞ পরিচয়দানকারী খোরশেদ আলম ঢাকা মেডিকেল থেকে এমবিবিএস ও এফসিপিএস মেডিসিন, এমডি নিউরোলজি এবং লন্ডন থেকে এফআরসিপি ডিগ্রি অজর্ন করেছেন বলে দাবী করার পাশাপাশি রোগীকে দেয়া ব্যবস্থাপত্রে এ সকল ডিগ্রি উল্লেখ করেছেন। মাগুরা শহরের গ্রামীণ মেডিকেল সার্ভিসেসে ওই পরিচয়ে তিনি গত দেড় মাস ধরে  রোগী দেখে আসছেন। মাগুরা শহরের ভায়না কাচা বাজার এলাকার বাসিন্দা আব্বাস উদ্দিন নতুন ও তার ভাই নয়ন মেডিকেল সেন্টারটি পরিচালনা করেন বলে জানা গেছে।

যাচাই-বাছাই করে দেখা গেছে, তার সকল সনদপত্রই ভুয়া। যে কারনে ভ্র্যাম্যমান আদালতের মাধ্যমে তাকে এক বছরের কারাদন্ড প্রদান করা হয়েছে।

মাগুরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার সুব্রত বিশ্বাস জানান, তারা খোজ খবর নিয়ে জানতে পেরেছেন খোরশেদ আলম ৮ম শ্রেণী পাশ। এর অগে সে কুমিল্লায় ভুয়া ডাক্তার হিসেবে ধরা পড়ে ৬ মাস জেল খেটেছে।  

সর্বাধিক পঠিত খবর

এলার্জি ও অ্যাজমার কারণ আবিষ্কার!



ভুলেও রাতে তরমুজ খাবেন না

একটি ওষুধে ওজন কমবে ১০ কেজি!


বয়স কমিয়ে দেবে সজনে!


শিশু খেতে না চাইলে কি করবেন?

রক্ত সঞ্চালন বাড়ান