রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭

English Version

দিনাজপুরে ভুয়া চক্ষু চিকিৎসক আটক

No icon হেলথ ক্রাইম

স্বাস্থ্য ডেস্ক: ১৭ জুলাই ২০১৭: দিনাজপুর শহরের বালুবাড়ী এলাকায় অভিযান চালিয়ে অনুমোদনহীন হাসপাতাল সিলগালা করাসহ ভুয়া চিকিৎক আটক করেছে র‌্যাব-১৩ এর দিনাজপুরের (ক্রাইম প্রিভেনশন) ক্যাম্পের সদস্যরা।

আটক ওই ভুয়া চক্ষু চিকিৎসক দিনাজপুর শহরের বালুবাড়ী মহল্লার আমজাদ চৌধুরীর ছেলে রেজাউল চৌধুরী। রবিবার বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের কালিয়াগঞ্জ বাজারের জোবেদ আলীর ওষুধের দোকান থেকে তাকে আটক করে জনতা। আটকের পর তাকে র‌্যাবের হাতে তুলে দেওয়া হয়।

কালিয়াগঞ্জ বাজারের জোবেদ আলীর ওষুধের দোকানে বসে ২’শ টাকা করে ফি নিয়ে বিভিন্ন রোগীর চক্ষু চিকিৎসার নামে প্রতারণা করছিল রেজাউল চৌধুরী। জানা যায়, ১১ মাস আগে আবাসিক ভবনের নিচতলা ভাড়া নিয়ে 'কে. আর লায়ন আই হাসপাতাল' নামে চক্ষু চিকিৎসা কেন্দ্র খুলে বসেন রেজাউল করিম নামে একজন ভুয়া চিকিৎসক। 

ভুয়া সনদপত্র ব্যবহার করে চোখের ছানি অপারেশনসহ চক্ষু ক্যাম্প পরিচালনা করে আসছিলেন রেজাউল করিম চৌধুরী নামের ওই ব্যক্তি। ১১ মাসের মধ্যে শতাধিক রোগীর চোখে অপারেশন করাসহ জটিল রোগের চিকিৎসার নামে প্রতারণা করে আসছিলেন তিনি। অপারেশন থিয়েটার এবং রোগীর বেডও স্থাপন করা হয়েছে ওই হাসপাতালে।

র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, তার বেশকিছু ভুয়া সিল ও কাগজপত্র উদ্ধার করা হয়েছে। সরকারি অনুমোদন ছাড়াই হাসপাতালটি চালাচ্ছিলেন ভুয়া চিকিৎসক রেজাউল করিম চৌধুরী। তার শিক্ষাগত যোগ্যতা এবং প্রশিক্ষণ সংক্রান্ত সনদপত্রও জাল। অভিযানে অংশ নেন ডেপুটি সিভিল সার্জন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট জোবায়ের হোসেনসহ অন্যান্যরা। হাসপাতালটি সিলগালা এবং মালামাল জব্দ করা ছাড়াও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে মামলা করা হবে।  

সর্বাধিক পঠিত খবর


ঘাড়-পিঠের ব্যাথার কারণ ও প্রতিকার


কি খেলে ডায়াবেটিসের ঝুঁকি কমে?



ডায়াবেটিসের আশঙ্কা কমে হাত দিয়ে খেলে!

ভাল ঘুম চান? বেডরুমে রাখুন এই গাছ

ডায়াবেটিসের ঝুঁকি কমায় ডাল

প্রাকৃতিক ভাবে রক্তচাপ কমান