শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯

English Version

আগোরা কুপার্স ও মীনা বাজারকে জরিমানা

No icon হেলথ ক্রাইম

স্বাস্থ্য ডেস্ক— ১২ মে, ২০১৬: খাদ্যমন্ত্রীর নেতৃত্বে বুধবার রাজধানীর শান্তিনগর এলাকার বিভিন্ন সুপারশপে অভিযান চালিয়েছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

অভিযানে পঁচা মাছ, মাংস এবং মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য রাখার দায়ে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩২ (ক) ধারা অনুযায়ী আগোরার শান্তিনগর ব্রাঞ্চ ম্যানেজার মনিরুল ইসলামকে ২ বছর বিনাশ্রম কারাদণ্ড এবং ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

কুপার্সে মেয়াদোত্তীর্ণ পাউরুটি ও অন্যান্য খাবার রাখার দায়ে ম্যানেজারকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ (৩৩) ধারা অনুযায়ী ৩ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সবশেষে মীনা বাজারে অভিযান চালিয়ে পঁচা মাছ, মাংস এবং মেয়াদোত্তীর্ণ কিছু পণ্য পাওয়ায় নিরাপদ খাদ্য আইন ২০১৩ (৩৪) ধারা অনুযায়ী মীনা বাজারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে ৩ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

অভিযান পরিচালনার সময় খাদ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভেজালবিরোধী অভিযান চলছে। এই অভিযান অব্যাহত থাকবে। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গঠন হওয়ার পর এতদিন পর্যন্ত দৃশ্যমান কোনো কাজ শুরু করতে পারিনি। আজ থেকে দৃশ্যমান কাজ শুরু করলাম। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আইনের মাধ্যমে এ অভিযান চালানো করবে। পর্যায়ক্রমে সারা দেশে এ অভিযান চালানো হবে।

তিনি বলেন, ঢাকার সবচেয়ে নামকরা সুপার শপগুলোতে আমরা অভিযান চালিয়েছি। দুঃখজনক বিষয় হলো, সুপার শপে থাকা পঁচা মাছ, মাংস কোথা থেকে কেনা হয়েছে এবং কখন কেনা হয়েছে, এ সংক্রান্ত কোনো চালান, রশিদ বা কাগজপত্র তাদের কর্তৃপক্ষ দেখাতে পারেনি।

সর্বাধিক পঠিত খবর


চূড়ান্তভাবে নিষিদ্ধ হলো রেনিটিডিন



শিশু দ্রুত লম্বা হবে যেসব খাবারে