শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯

English Version

মেয়াদোত্তীর্ণ ও নকল ওষুধ সরবরাহের দায়ে তিন ওষুধ ব্যবসায়ীর কারাদন্ড

No icon হেলথ ক্রাইম

স্বাস্থ্য ডেস্ক — ১৭ মে, ২০১৬: শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার তিন ওষুধ ব্যবসায়ীকে ১৫ দিনের কারাদন্ড ও এক ব্যবসায়ীকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

১৬ মে সোমবার বিকেলে ঝিনাইগাতী উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট মোহাম্মদ সেলিম রেজা ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে এ দন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন, ঝিনাইগাতী উপজেলা সদরের মা মেডিকেল হলের সাব্বির আহমেদ (২০), কর্মচারী হাবিবুল্লাহ (২২) ও বাশারীয়া ডায়াগনস্টিক সেন্টারের হযরত আলীর ছেলে মাহমুদুল হাসান (৩০)।

মেয়াদোত্তীর্ণ ও নকল ওষুধ সরবরাহের দায়ে মেডিকেল প্র্যাকটিশনার্স, বেসরকারী ক্লিনিক, ল্যাবরেটরী নিয়ন্ত্রন অধ্যাদেশ ১৯৮২ এর ৮ ধারা ও ড্রাগ এ্যাক্ট ১৯৪০ এর ধারা ১৮ এবং ধারা ২৭ অনুযায়ী তাদের প্রত্যেককে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত। এছাড়া রাফি ডেন্টাল কেয়ারের শাহরিয়ার শাওনকে ভোক্তা আইন ২০০৯ অনুযায়ী ৩ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এ ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম রেজা, শেরপুর ও জামালপুরের ড্রাগস সুপার শাখাওয়াত হোসেন রাজু আকন্দ এবং সঙ্গীয় ফোর্সসহ ঝিনাইগাতী থানার উপ-পরিদর্শক (এসআই) সারোয়ার হোসেন।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন দন্ডপ্রাপ্তদের জেল হাজতে পাঠানো হয়েছে ।

 

সর্বাধিক পঠিত খবর


আলসারের লক্ষণগুলো জেনে নিন



চূড়ান্তভাবে নিষিদ্ধ হলো রেনিটিডিন




ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'বুলবুল'