শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯

English Version

ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ ।। চিকিৎসক আটক

No icon হেলথ ক্রাইম

স্বাস্থ্য ডেস্ক — ২০ মে, ২০১৬: পুরানো ঢাকার জুরাইনে একটি ক্লিনিকে ভুল চিকিৎসায় রাকিব ইবনে শিহাব (৬) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত চিকিৎসক জহিরুল ইসলামকে আটক করেছে।

নিহতের পরিবার অভিযোগ করেন, এক চিকিৎসকের ভুল চিকিৎসায় শিশু শিহাবের মৃত্যু হয়েছে। অভিযুক্ত চিকিৎসক জুরাইনের হেলথ কেয়ার ডেভলপার প্রজেক্ট ক্লিনিকের সার্জারি বিভাগে কর্মরত।

শিশুটির বাবা জাহিদুল ইসলাম জানিয়েছেন, বৃহস্পতিবার বেলা ২টার দিকে শিহাবের সুন্নতে খাৎনা করার জন্য তাকে ওই ক্লিনিকে ভর্তি করা হয়। সুন্নতে খাৎনা করার পর শিহাব শারীরিকভাবে অসুস্থ্য হয়ে পড়লে তাকে অন্য ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। অবস্থার আরও অবনতি হলে তাকে বিকেল ৪টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

 অভিযুক্ত চিকিৎসক জহুরুল ইসলাম জানান, অপারেশন করা শেষে শিশুটিকে যখন বেডে নেয়া হয় তখন তার খিচুনি শুরু হয়। পরে তাকে একটি ইনজেকশন দেয়া হয়। ইনজেকশনের কারণে তার মৃত্যু হয়নি। তিনি জানান, সুন্নতে খাৎনা করার সময় শিশুটি প্রচন্ড ভয় পায়। সে কারণে তার মৃত্যু হতে পারে। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোজাম্মেল হক জানান, ওই ক্লিনিকের চিকিৎসক ডাঃ জহিরুল ইসলামকে আটক করে পুলিশ ফাঁড়িতে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সর্বাধিক পঠিত খবর


চূড়ান্তভাবে নিষিদ্ধ হলো রেনিটিডিন



শিশু দ্রুত লম্বা হবে যেসব খাবারে