রবিবার, ২২ জুলাই ২০১৮

English Version

ডিএনসিসিতে ৫ লাখের বেশি শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

No icon শিশু কর্নার

স্বাস্থ্য ডেস্ক: ৯ জুলাই’১৮: আগামী ১৪ জুলাই সারা দেশে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) এর কার্যক্রমের অংশ হিসেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) পাঁচটি অঞ্চলের আওতাধীন ৩৬টি ওয়ার্ডে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পরিচালিত হবে।

ক্যাম্পেইন সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষে এ কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্টদের ইতিমধ্যে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। রবিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সভাকক্ষে আয়োজিত এক সভায় এসব তথ্য জানানো হয়।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, ডিএনসিসি এলাকায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৮২ হাজার ১৫টি শিশুকে এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪৪ হাজার ৮২৩৫টি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। মোট ১৪৯৯টি কেন্দ্রের (স্থায়ী কেন্দ্র ৪৯টি ও অস্থায়ী কেন্দ্র ১৪৫০) মাধ্যমে এ ক্যাম্পেইন চলবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। এই কার্যক্রমে মোট স্বাস্থ্য কর্মী-স্বেচ্ছাসেবী থাকবেন ২ হাজার ৯৯৮ জন, সেখানে প্রথম সারির সুপারভাইজার থাকবেন ১৮৩ জন আর তদারককারী থাকবেন ৬ জন। এ ছাড়া দ্বিতীয় সারির ১০৩ জন সুপারভাইজার এই কার্যক্রমে অংশ নেবেন।

ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জাকির হাসানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ডিএনসিসির প্যানেল মেয়র সদস্য আলেয়া সরোয়ার ডেইজি, সচিব দুলাল কৃষ্ণ সাহা, স্বাস্থ্য কর্মকর্তা ইমদাদুল হক, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফিরোজ আলম, প্রধান জনসংযোগ কর্মকর্তা এস এম মামুন প্রমুখ।

সর্বাধিক পঠিত খবর


ত্বকে ফোসকা পড়লে কি করবেন?

খালি পেটে এক কোয়া রসুন!



হলুদ কমাবে যেসব রোগের ঝুঁকি

ঔষুধি গুণে ভরপুর থানকুনি পাতা

যৌনরোগ 'এমজি' হতে পারে পরবর্তী মরণব্যাধি


জোঁক চিকিৎসায় সুস্থ ১৫০ রোগী