শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

English Version

হেসে খেলে বেড়ে উঠছে সুবিধাবঞ্চিত ৩০০ শিশু

No icon শিশু কর্নার

স্বাস্থ্য ডেস্ক: ১২ অক্টোবর১৮: বাংলাদেশ শিশু একাডেমি কর্তৃক প্রস্তাবিত শিশুর বিকাশে দেশব্যাপী প্রারম্ভিক শিক্ষা প্রকল্প কার্যক্রম শুরু হয়েছে গত মাসেই। নগরীর বস্তি এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ১০টি শিশু বিকাশ কেন্দ্র পরিচালিত হয়ে আসছে। যার আর্থিক ও কারিগরি সহায়তায় আছে ইউনিসেফ। আর তাতে হেসে খেলে বেড়ে উঠছে সুবিধাবঞ্চিত ৩০০ শিশু।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এর আওতায় বাংলাদেশ শিশু একাডেমি কর্তৃক প্রস্তাবিত শিশুর বিকাশে প্রারম্ভিক শিক্ষা প্রকল্পের আওতায় গাজীপুর, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও রংপুর সিটি করপোরেশনের বস্তি এলাকায় বসবাসরত সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ইউনিসেফের আর্থিক ও কারিগরি সহায়তায় শিশু বিকাশ কার্যক্রমের অংশ এটি। আর সেই সিদ্ধান্ত মোতাবেক গত মাসেই চট্টগ্রাম সিটি করপোরেশনের বস্তি এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য সম্ভাব্য ৭টি ওয়ার্ডে ১০টি শিশু বিকাশ কেন্দ্রের কার্যক্রম শুরু হয়।

১৮ নম্বর পূর্ব বাকলিয়া রসুলপুর আবাসিক এলাকার শিশু বিকাশ কেন্দ্রের শিক্ষক উম্মে সালমা বলেন, এখানে আগত শিশুদের বেশ আনন্দ নিয়ে সময় কাটছে। বলা যায় আনন্দময় এক পাঠের মাধ্যমেই তারা বেড়ে উঠছে এই ছোট্ট আঙিনায়।

সর্বাধিক পঠিত খবর



ডায়াবেটিস হবে না যা করলে

শরীরের হাড় ক্ষয় করে যেসব খাবার

শরীরের চুলকানি দূর করার উপায়


শরীরের হাড় ক্ষয় করে যেসব খাবার

বুকে কফ? দূর করুন ঘরোয়া উপায়ে