শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

English Version

শিশুশ্রম নিরসনে আন্তর্জাতিক পুরস্কার পেলেন শ্রম প্রতিমন্ত্রী

No icon শিশু কর্নার

স্বাস্থ্য ডেস্ক: ১৩ নভেম্বর ১৮: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক, শ্রমিকদের কর্মপরিবেশের উন্নয়ন ও শিশুশ্রম নিরসনে অবদানের জন্য বাংলাদেশের পক্ষে গ্লোবাল অ্যাওয়ার্ড অর্জন করেছেন । গত ২৮ সেপ্টেম্বর অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় অস্ট্রিয়ান সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির ‘এন্টি চাইল্ড লেবার স্লোগান’ ২০১৭ সালের জন্য বাংলাদেশের শ্রম প্রতিমন্ত্রীকে এ আন্তর্জাতিক পুরস্কারের জন্য মনোনীত করে। সোমবার শ্রম মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ এ তথ্য জানায়।

এ পুরস্কারে মনোনয়নের প্রেক্ষাপটে বলা হয় শিশুশ্রম নিরসন, জোর পূর্বক শ্রম নিরুৎসাহিতকরণ এবং নারী শ্রমিকদের জীবনমানের উন্নয়নের জন্য বাংলাদেশের শ্রম প্রতিমন্ত্রী আন্তর্জাতিক শ্রম সংস্থা আইএলওতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

এতে বলা হয়, শ্রম প্রতিমন্ত্রী ২০১৪ সাল থেকে প্রতিটি আন্তর্জাতিক সভা বা সম্মেলনে শ্রমিকদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে শিশুশ্রম নিরসন এবং নারী শ্রমিকদের অধিকার রক্ষার বিষয়গুলো তুলে ধরেন।

শ্রম প্রতিমন্ত্রী সোমবার মন্ত্রিপরিষদ সভায় গ্লোবাল অ্যাওয়ার্ডের ক্রেস্ট প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন। এর আগে গত ৮ নভেম্বর ক্ষমতাসীন অস্ট্রিয়ান সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির সদস্য এবং ভিয়েনা চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট সিনেটর আরনেস্ট ডাব্লিউ গ্রাফট বাংলাদেশ সচিবালয়ে শ্রম প্রতিমন্ত্রীর হাতে অ্যাওয়ার্ডের ক্রেস্ট এবং সার্টিফিকেট তুলে দেন।

সর্বাধিক পঠিত খবর



ডায়াবেটিস হবে না যা করলে

শরীরের হাড় ক্ষয় করে যেসব খাবার

শরীরের চুলকানি দূর করার উপায়


শরীরের হাড় ক্ষয় করে যেসব খাবার

বুকে কফ? দূর করুন ঘরোয়া উপায়ে