বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯

English Version

শুরু হলো বাংলাদেশ শিশু একাডেমি বইমেলা

No icon শিশু কর্নার

স্বাস্থ্য ডেস্ক: ২২ মার্চ’১৯: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯ উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে ২১ থেকে ২৬ মার্চ পর্যন্ত একাডেমি চত্বরে বইমেলার আয়োজন করা হয়েছে।

‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙিন’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বৃহস্পতিবার বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।

ড. আনিসুজ্জামান তাঁর বক্তব্যে বলেন বঙ্গবন্ধুকে আমরা সবাই চিনি। যিনি নিজের শ্রম, মেধা ও বিবেচনা দিয়ে একজন সাধারণ কর্মী থেকে বাংলাদেশের স্থপতি হয়েছিলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু মানুষকে ভালোবাসতেন বিশেষ করে তিনি শিশু কিশোরদের প্রতি অত্যান্ত আন্তরিক ছিলেন। আর এ জন্যই বাংলাদেশে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী জাতীয় শিশু দিবস হিসেবে পালন করছি।

অনুষ্ঠানে বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান, কথাসাহিত্যিক সেলিনা হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ অতিথি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মিলন কান্তি নাথ প্রমূখ।

প্রতিদিন বেলা ৩টা থেকে সন্ধ্যা ৭টা এবং ছুটির দিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে ৬ দিনব্যাপী এ বইমেলা ।

মেলামঞ্চে শিশুদের অংশগ্রহণে উদ্বোধনী অনুষ্ঠানে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়াও প্রতিদিন থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি, লেখক-পাঠক কথোপকথন, সিসিমপুরের বিশেষ শো এবং আমন্ত্রিত ছড়াকারদের ছড়াপাঠ।

২২ মার্চ শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনী, ২৪ মার্চ সঙ্গীতশিল্পী পার্থ বড়ুয়ার সঙ্গীত পরিচালনায় এবং জাতীয় শিশু পুরস্কার বিজয়ী শিশুশিল্পীদের পরিবেশনায় ছড়াগানের আসর মুগ্ধ করবে দর্শনার্থীদের।

সর্বাধিক পঠিত খবর

লিভার পরিষ্কার রাখতে যা খাবেন

রক্তনালীতে ব্লক রোধে যা খাবেন


শরীরকে ডি-টক্সিফাই করে রসুন !



গরমের ক্লান্তি দূরে করণীয়

শ্বেতি রোগ কি, নিরাময়ের উপায়