বুধবার, ২৩ অক্টোবর ২০১৯

English Version

প্রতিবন্ধী শিশুদের স্পেশাল অলিম্পিকের উদ্বোধন ভোলায়

No icon শিশু কর্নার

স্বাস্থ্য ডেস্ক ০৯ জুলাই১৯: কিশোর-কিশোরী ক্লাবের বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের (প্রতিবন্ধী) সুরক্ষা ও সমাজের মূলধারায় সম্পৃক্তকরণের লক্ষ্য নিয়ে ভোলায় দুই দিনব্যাপী বিশেষ ক্রীড়া প্রশিক্ষণ ও প্রতিযোগিতা শুরু হয়েছে।

সোমবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এর আনুষ্ঠানিক উদ্ধোধন করেন অতিরিক্ত বরিশাল বিভাগীয় কমিশনার মো. জাকারিয়া। পরে জেলা শিল্পকলা মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউনিসেফ এর সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্ট এর আয়োজনে দুই দিনব্যাপী অনুষ্ঠানের কারিগরি ও প্রশিক্ষণ সহযোগিতা করছে স্পেশাল অলিম্পিক বাংলাদেশ ভোলা সাব-চ্যাপ্টার।

ভোলার জেলা প্রশাসক মো. মাসুদ আলম সিদ্দিক সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত বরিশাল বিভাগীয় কমিশনার মো. জাকারিয়া।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের উন্নয়নে নানা ধরনের কার্যক্রম হাতে নিয়েছে। এই কার্যক্রমের মাধ্যমে প্রতিবন্ধী শিশুরা সমাজের মূল স্রোতোধারায় আসবে। ভবিষ্যৎতে বাংলাদেশকে এগিয়ে নিতে এই শিশুরাও ভূমিকা রাখবে বলে মনে করেন।  

দুই দিনের এই আয়োজনে দৌড়, ভলিবল, ব্যাডমিন্টন, ক্রিকেট, ফুটবলসহ বিভিন্ন খেলা শেখানো হবে। পরে এই শিশুদের থেকে বছাই করে স্পেশাল অলিম্পিক বাংলাদেশ বাছাই পর্বে অংশ নেয়ার জন্য নির্বাচন করা হবে বলে জানা যায়।

 

সর্বাধিক পঠিত খবর





শরীরের কার্যক্ষমতা বাড়িয়ে তোলে - আমলকি



মিলল প্লাস্টিক বধের ‘অস্ত্র’!

ম্যাজিকের মতো অসুখ সারবে নিমপাতায়

লিভারকে পরিষ্কার রাখে যে ৩টি খাবার