রবিবার, ১৮ আগস্ট ২০১৯

English Version

নারী ও শিশু নির্যাতন রুখতে ডিসিদের নির্দেশনা

No icon শিশু কর্নার

স্বাস্থ্য ডেস্ক ১৮ জুলাই’১৯: নবনিযুক্ত মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা বলেছেন, আগেও নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটত। সেগুলো ভুক্তভোগীরা প্রকাশ করত না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের ক্ষমতায়ন করায় সাহস করে সবাই এখন ঘটনাগুলো প্রকাশ করছে। এ কারণে মনে হচ্ছে নারী নির্যাতন বেড়ে গেছে।

বুধবার সচিবালয়ে চলা ডিসি সম্মেলনের চতুর্থ দিনে নিজ মন্ত্রণালয়ের কার্য-অধিবেশন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন প্রতিমন্ত্রী। গতকাল মোট ১৯টি মন্ত্রণালয় আটটি কার্য-অধিবেশনে ডিসি সম্মেলনে অংশ নেয়। সব কটি কার্য-অধিবেশনে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদসচিব মোহাম্মদ শফিউল আলম।

এক প্রশ্নের জবাবে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বলেন, ‘নির্যাতন বাড়ার বিষয়ে আপনাদের কাছে কি কোনো বেইসলাইন সার্ভের ডাটা আছে, যার সঙ্গে তুলনা করে বলছেন যে নারী নির্যাতন, শিশু নির্যাতন বেড়েছে?’ তিনি বলেন, বিভিন্ন সংগঠন থেকে নির্যাতন বাড়ার যে কথা বলা হচ্ছে, সেটা কিসের ভিত্তিতে বলা হচ্ছে? তাদের ম্যাথডোলজি কী? তাদের ম্যাথড অব ডাটা কালেকশন কী? প্রতিমন্ত্রী বলেন, ‘নারী নির্যাতন বেড়েছে বা কমেছে এর কোনোটাই বলিনি আমি। এ বিষয়ে কোনো বেইসলাইন ডাটা কোথাও নেই। এটি গুরুত্বপূর্ণ একটি সমস্যা। এর প্রতিরোধে ডিসিদের নির্দেশনা দিয়েছি।’

সর্বাধিক পঠিত খবর







৭ ঘণ্টার কম ঘুম আর নয়!

স্ট্রোকের প্রাথমিক তিন লক্ষণ


আঁচিল দূর করবেন যেভাবে