শনিবার, ০৬ জুন ২০২০

English Version

নারী-শিশু-প্রতিবন্ধীবান্ধব নগর গড়ার লক্ষ্য ডিএনসিসি মেয়রের

No icon শিশু কর্নার

স্বাস্থ্য ডেস্ক: ৩০ সেপ্টেম্বর’ ১৯: নারী, শিশু ও প্রতিবন্ধীবান্ধব ঢাকা গড়ার লক্ষ্যে উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের সঙ্গে বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার নগর ভবনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় মেয়র বলেন, নারী, শিশু ও প্রতিবন্ধীদের উপর সকল ধরনের নির্যাতন বন্ধ করার লক্ষ্যে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে, মার্কেটে এবং অন্যান্য পাবলিক প্লেসে অভিযোগ বক্স স্থাপন করা হবে। সে সকল অভিযোগের ভিত্তিতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতোমধ্যে বেশকিছু স্বচ্ছ অভিযোগ বক্স প্রস্তুত করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রতিবন্ধীদের জন্য মার্কেট এবং অন্যান্য পাবলিক প্লেসগুলোতে র‌্যাম্প এবং টয়লেটের ব্যবস্থা করতে হবে, অন্যথায় হোল্ডিং ট্যাক্স কয়েকগুণ বাড়িয়ে দেয়া হতে পারে। এছাড়া প্রতিবন্ধীদের জন্য বাসে ওঠার জন্য বিশেষ র‌্যাম্প এর ব্যবস্থা করা উচিৎ। নারী, শিশু ও প্রতিবন্ধীবান্ধব নগরী গড়ার লক্ষ্যে ৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি করে দেয়া হয়।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, নারী, শিশু ও প্রতিবন্ধীবান্ধব নগরী গড়ার লক্ষ্যে মেয়র এই উদ্যোগকে সাধুবাদ জানাই। আমরা সকলেই নিজ-নিজ অবস্থান থেকে মেয়রকে সহযোগিতা করবো।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া, নারী উদ্যোক্তা রোকেয়া আফজাল, গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী, নিজেরা করি এর নির্বাহী পরিচালক খুশী কবির, একশন এইডের নির্বাহী পরিচালক ফারাহ কবীর, সঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক শিফাত হাফিজা প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত খবর




করোনার বিরুদ্ধে একা লড়াই