শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯

English Version

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য শিশু শোভাযাত্রা অনুষ্ঠিত

No icon শিশু কর্নার

স্বাস্থ্য ডেস্ক: ০৮ অক্টোবর’ ১৯: বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উপলক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সোমবার সকালে এক বর্ণাঢ্য শিশু শোভাযাত্রার আয়োজন করে। শিশু শোভাযাত্রাটি ঢাকার কেন্দ্রীয় শহিদ মিনার থেকে শুরু হয়ে দোয়েল চত্ত্বর অতিক্রম করে বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গনে এসে শেষ হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি’র নের্তৃত্বে শোভাযাত্রায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান লাকী এনাম, মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর সংস্থার কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন শিশু সংগঠনের প্রতিনিধিবৃন্দ অংশ গ্রহণ করে।

শোভাযাত্রার পূর্বে সংক্ষিপ্ত বক্তৃতায় বাংলাদেশসহ বিশ্বের সকল শিশুকে শুভেচ্ছা জানিয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের অধিকার প্রতিষ্ঠার জন্য ১৯৭৪ সালে শিশু আইন প্রনয়ণ করে। জাতির পিতার পথ অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে শিশুদের জন্য সুখী, সমৃদ্ধ, বৈষম্যহীন ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, গর্ভাবস্থা থেকে প্রথম ১০০০ দিন শিশুর জন্য গুরুত্বপূর্ণ। এ সময় মা ও শিশুর পুষ্টি নিশ্চিত করার জন্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় দেশব্যাপি মা ও শিশু কল্যানে কর্মসূচি চালু করেছে।

সচিব কামরুন নাহার বলেন, আজকের শিশুরাই বড় হয়ে দেশের দায়িত্ব নেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে ক্ষুধা ও দারিদ্রতামুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করবে। শেভাযাত্রা পূর্ব শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়াম্যান লাকী এনাম।

সর্বশেষ খবর

  হাই থটস অফ থটফুলম্যান তারেক সোলাইমান


  মুখ ও পায়ে পানি জমার বিভিন্ন কারণ


  বায়ুদূষণের মাত্রার ওপর ভিত্তি করে গাড়ির ওপর শুল্কারোপ


  ইস্ট ডেল্টায় মানসিক স্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত


  প্রক্রিয়াজাত খাদ্য উৎপাদনে নারী উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী


  বাংলাদেশে ৫০০ কৃত্রিম পা বিতরণ করছে ভারত


  শুধু একজন রোগীর জন্য ওষুধ বানালেন বিজ্ঞানীরা


  ডোপ টেস্ট পরীক্ষার ফি নির্ধারণ করল সরকার


  জাপানে টাইফুন হাগিবিসের তাণ্ডবে নিহতের সংখ্যা বেড়ে ৭৪


  ১৬ অক্টোবর, ১৯৭১: প্রেসিডেন্ট ইয়াহিয়া ও সোভিয়েত প্রেসিডেন্ট নিকোলাই পদগর্নির মধ্যে আলোচনা হয়।


সর্বাধিক পঠিত খবর





শরীরের কার্যক্ষমতা বাড়িয়ে তোলে - আমলকি



ম্যাজিকের মতো অসুখ সারবে নিমপাতায়

মিলল প্লাস্টিক বধের ‘অস্ত্র’!