রবিবার, ১৯ জানুয়ারী ২০২০

English Version

হঠাৎ বিকট শব্দ, ঝরে গেল সাত শিশুর প্রাণ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon শিশু কর্নার

স্বাস্থ্য ডেস্ক: ৩১ অক্টোবর ২০১৯: হঠাৎ বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। কিছু বুঝে ওঠার আগে ভয়াল বিস্ফোরণ ছিন্ন-ভিন্ন করে দেয় সাতটি দেহ। বেলুন কিনতে এসে বেলুনের হাওয়ার মতোই বিলীন হয়ে গেল সাতটি শিশুর প্রাণ। বুধবার বিকালে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে রাজধানীর মিরপুরের রূপনগর আবাসিক এলাকায়। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রায় এক ব্যক্তি মিরপুরের বিভিন্ন এলাকায় ঘুরে গ্যাস বেলুন বিক্রি করেন। ঘটনার দিন বিকালে ফজর মাতবরের বস্তির সামনে বেলুন বিক্রি করছিলেন তিনি। তাকে দেখেই ঘিরে ধরে বস্তির শিশুরা। তখন সিলিন্ডারে পাউডার জাতীয় কিছু ভরছিলেন ওই বিক্রেতা। এরপরই হঠাৎ বিকট শব্দে ওই সিলিন্ডারটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে আশপাশে থাকা ১০-১২ জন প্রায় ১৫ ফুট দূরে ছিটকে পড়ে। পরে ঘটনাস্থলে চার শিশুর ছিন্ন-ভিন্ন দেহ পরে থাকে। পেটে আঘাত পাওয়া এক শিশু মাটিতে লুটিয়ে পড়ে মৃত্যুবরণ করে।

এ দিকে, বিস্ফোরণে আহত নারী জান্নাত বেগমের স্বামী নজরুল ইসলাম সংবাদ মাধ্যমকে বলেন, বিকালে বাজার থেকে ফেরার পথে ১১ নম্বরের সড়কে আসা মাত্রই বিস্ফোরণ হয়। এতে সঙ্গে সঙ্গেই তার স্ত্রীর ডান হাতের একটি অংশ উড়ে গেছে।

অপরদিকে বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পরে সেখান থেকে মরদেহগুলো উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিয়ে যায়। আহতদের ওই হাসপাতালে ভর্তি করা হয়।

হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণের আশ্বাস প্রতিমন্ত্রীর:

বিস্ফোরণের ঘটনার পরপরই হতাহতদের স্বজনদের সঙ্গে কথা বলেছেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান। হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন তিনি। এ সময় প্রায়ই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটছে সাংবাদিকদের এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, বিষয়টিতে একটি নীতিমালা রয়েছে। তবে, এই নীতিমালাটি কতটা কার্যকর তা মন্ত্রীপরিষদে বৈঠকে আলোচনা করা হবে।

সর্বাধিক পঠিত খবর





দেশে চিকিৎসা গবেষণা বাড়াতে হবে

ডিমেনসিয়া রোগীর আহার

জ্বর ঠোসা সারানোর সহজ উপায়



ময়মনসিংহে প্যাথেডিন ইনজেকশনসহ আটক ২