সোমবার, ১০ আগস্ট ২০২০

English Version

হাম-রুবেলার টীকাদান কার্যক্রম স্থগিত: স্বাস্থ্যমন্ত্রী

No icon শিশু কর্নার

নোমান পাটোয়ারী- ১৭ মার্চ ২০২০: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেন প্রাণঘাতী নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করার ফলে শিক্ষার্থীদের এখন হাম-রুবেলা টীকার আওতায় আনা সম্ভব হবে না। তাই, খুব শীঘ্রই সঠিক সময় দেখে আবার কার্যক্রম চালু করা হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন রাজধানীর শ্যামলীতে অবস্থিত ঢাকা শিশু হাসপাতালে টাইপ- ১ ডায়াবেটিক সেবা কর্ণার উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।  

এরপর তিনি মূল ভবনের দোতলায় অবস্থিত কার্ডিয়াক ইউনিটের পাশে অবস্থিত টাইপ- ১ ডায়াবেটিক সেবা কর্ণারটি পরিদর্শন কালে রোগিদের খোজখবর নেয়ার পাশাপাশি সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ আসাদুল ইসলাম, সচিব, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়; অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা, চেয়ারম্যান, ঢাকা শিশু হাসপাতাল; অধ্যাপক সৈয়দ শফী আহমেদ, পরিচালক, ঢাকা শিশু হাসপাতাল প্রমুখ।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদপ্তর সম্প্রতি করোনা পরিস্থিতিতে হাম-রুবেলা টিকাদান কর্মসূচি স্থগিত করেছে। অধিদপ্তরের এক বিজ্ঞপ্তি বলা হয়, আগামী ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত এ টিকাদান কর্মসূচি পালিত হওয়ার কথা ছিল। কর্মসূচির আওতায় ৯ মাস থেকে ১০ বছরের কম বয়সী ৩ কো‌টি ৪০ লাখ শিশু‌কে এই টিকা দেয়ার কথা ছিল, যা করোনাভাইরাস পরিস্থিতির জন্য আপাতত স্থগিত করা হলো।

সর্বাধিক পঠিত খবর


ঘর থেকেই বেশি ছড়াচ্ছে করোনা: গবেষণা




মা'কে হারালেন সাদিয়া ইসলাম মৌ