google-site-verification=pleBAPcUT-HwHq3xSe6nAu868BfTgpgJAuvqe5HWCsM

শনিবার, ২৪ অক্টোবর ২০২০

English Version

বিশ্ব শিশু দিবস ৫ অক্টোবর

No icon শিশু কর্নার

স্বাস্থ্য ডেস্ক-২৪ সেপ্টেম্বর, ২০২০: অক্টোবরের প্রথম সোমবার ৫ অক্টোবর বিশ্ব শিশু দিবস এবং ৫-১১ অক্টোবর শিশু অধিকার সপ্তাহ-২০২০ পালন করা হবে।

 ‘বিশ্ব শিশু দিবস’ এবং ‘শিশু অধিকার সপ্তাহ ২০২০’ উপলক্ষে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইনে সংযুক্ত হয়ে প্রধান অতিথির আসন অলংকৃত করবেন।

এ বছরে বিশ্ব শিশু দিবসের প্রতিপাদ্য: ‘শিশুর সাথে শিশুর তরে বিশ্ব গড়ি নতুন করে’। ‘জাতীয় কন্যাশিশু দিবস’ জেলা ও উপজেলা পর্যায়ে যথারীতি ৩০ সেপ্টেম্বর যথাযথভাবে উদযাপিত হবে। বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ অনুষ্ঠানের সঙ্গে সমন্বয় করে ঢাকায় জাতীয় কন্যাশিশু দিবস আগামী ৬ অক্টোবর উদযাপন করা হবে। এ বছর কন্যাশিশু দিবসের প্রতিপাদ্য: ‘আমরা সবাই সোচ্চার বিশ্ব হবে সমতার’।

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমিসহ দেশব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ৫ অক্টোবর থেকে ১১ অক্টোবর সপ্তাহব্যাপী শিশুর সুরক্ষা, বিকাশ ও উন্নয়নের ক্ষেত্রে বিষয়ভিত্তিক কর্মসূচি অনলাইনে পালন করা হবে। চলমান কভিড-১৯ পরিস্থিতির কারণে স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় শিশু অধিকার সপ্তাহের সব অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করা হবে।

সর্বাধিক পঠিত খবর

করোনায় ডা. রমেশ চন্দ্র নাথের মৃত্যু


দেশে ভ্যাকসিন মিলছে না এ বছর

টিকা এলেও মাস্কের দরকার হবে: ফাউসি




ক্যান্সার প্রতিরোধে ৫ খাবার

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৩৮৩