শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭

English Version

জোড়া শিশু ফের ঢামেকে ভর্তি

No icon শিশু কর্নার

স্বাস্থ্য ডেস্ক: ১৮ এপ্রিল ২০১৭: গাইবান্ধার জোড়া শিশু তৌফা ও তহুরাকে ফের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার জোড়া শিশুকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

জোড়া শিশু তৌফা ও তহুরাএর আগে, গত ৮ অক্টোবর ওই জোড়া শিশুকে ঢাকা মেডিক্যালে ভর্তি করা হয়। তখন তাদের একটি সফল অপারেশনও করা হয়েছিলো।

শিশু দুটির পরিবার সূত্রে জানা যায়, গত ২৯ সেপ্টেম্বর গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের ঝিনিয়া গ্রামের রাজু মিয়ার স্ত্রী সাহিদা বেগম নিজ বাড়িতে জোড়া কন্যা সন্তানের জন্ম দেন। কোমড়ের কাছে জোড়া লাগানো শিশু দুটির সব অঙ্গপ্রত্যঙ্গই রয়েছে, তবে তাদের প্রস্রাব-পায়খানার রাস্তা একটি।

এদিকে, প্রথমবার ঢামেকে ভর্তির পর অপারেশনের মাধ্যমে তাদের পায়ুপথের রাস্তা আলাদা করা হয়। এরপর তাদেরকে ফের ভর্তির তারিখ নির্দিষ্ট করে ছুটি দেওয়া হয়। তারিখ অনুযায়ী গত বৃহস্পতিবার শিশু দুটিকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

শিশুদের মা সাহিদা বেগম সোমবার জানান, তাদের সাহাদাত নামে ৫ বছরের একটি ছেলে রয়েছে। ইচ্ছে ছিল একটি মেয়ে সন্তানের। আল্লাহ আমাদের দুটি মেয়ে সন্তান দিয়েছেন। তাদের সুন্দর জীবন কামনা করছি আল্লাহর কাছে।

সর্বাধিক পঠিত খবর

ভারতে ভূমিষ্ঠ হল মৎস্যকন্যা !





শীতে দই খাওয়ার উপকারিতা

গ্যাস সমস্যায় যেসব খাওয়া নিষেধ



শিশুর মুখ থেকে বের হলো জীবত কই মাছ!