রবিবার, ১৮ আগস্ট ২০১৯

English Version

দরিদ্র শিশুদের হৃদরোগের ফ্রি চিকিৎসাসেবা বিএসএমএমইউতে

No icon শিশু কাহন

স্বাস্থ্য ডেস্ক: ২৫ মার্চ’১৯: দরিদ্র শিশু হৃদরোগীদের জন্য বিনামূল্যে চিকিৎসাসেবা কার্যক্রম চালু করেছে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমইউ)। যেখানে দরিদ্র অথবা অতি দরিদ্র শিশু হৃদরোগীদের বিনা অপারেশন ও অপারেশনের মাধ্যমে চিকিৎসাসেবা  দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের শিশু কার্ডিওলজি বিভাগের অধীনে এই কার্যক্রম চালু করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া জানান, অতি দরিদ্র বা দরিদ্র শিশু হৃদরোগীদের সুচিকিৎসা নিশ্চিত করার জন্য বিনা অপারেশনে অথবা প্রয়োজনে অপারেশনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসাসেবার মতো এই মহতী কার্যক্রমটি চালু করা হয়েছে। বিনা অপারেশনে ও অপারেশনের মাধ্যমে জন্মগত হৃদরোগের চিকিৎসা কার্যক্রমের সার্বিক দায়িত্বে রয়েছেন শিশু কার্ডিওলজি বিভাগ চেয়ারম্যান ও সংশ্লিষ্ট বিষয়ের পরিচালক অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন।

বিশ্ববিদ্যালয়ের ডি ব্লকের ৪০৪ নম্বর রুমে সংশ্লিষ্ট রোগী অথবা অভিভাবকদের যোগাযোগের জন্য অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া ফোন-০২-৯৬১২৬৫৩, মোবাইল-০১৯২১৭২৩৬৫৮, ০১৯৫৫৯৩৮৪৯৭ নম্বরে কল করেও এ বিষয়ে তথ্য পাওয়া যাবে।

সর্বাধিক পঠিত খবর







৭ ঘণ্টার কম ঘুম আর নয়!

স্ট্রোকের প্রাথমিক তিন লক্ষণ


আঁচিল দূর করবেন যেভাবে