মঙ্গলবার, ১৮ জুন ২০১৯

English Version

পাঁচ মাসে ২৩৩ শিশু ধর্ষণের শিকার

No icon শিশু কাহন

স্বাস্থ্য ডেস্ক: ২৯ মে’ ১৯: ২০১৯ সালের জানুয়ারি থেকে ২৫ মে পর্যন্ত সারাদেশে ২৩৩ শিশু ধর্ষণের শিকার হয়েছে। এছাড়াও একটি ছেলে শিশুসহ ৩২ শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে এবং এর মধ্যে মারা গেছে একটি শিশু। মানুষের জন্য ফাউন্ডেশন সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরে সংগঠনটি।

তারা জানায়, দু’টি ছেলে শিশুসহ ৩৫ শিশু যৌন হয়রানির শিকার হয়েছে। নিহত শিশুর মধ্যে সাতটি  শিশুকে ধর্ষণের পর হত্যা এবং একজন ধর্ষণ চেষ্টার পর হত্যা করা হয়েছে। এছাড়াও দু’টি শিশু ধর্ষণের শিকার হওয়ার পর আত্মহত্যা করেছে‌। ২০১৮ সালে সারাদেশে ৩৫৬ শিশু ধর্ষণের শিকার হয় এবং মারা গেছে ২২ শিশু। আর ৫৩ শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, শিশুদের প্রতি ধর্ষণের ঘটনা দিন দিন বেড়েই চলেছে। শুধু মেয়ে শিশু নয়, ছেলে শিশুও যৌন হয়রানি শিকার হচ্ছে। শিশুরা কোন জায়গাতে নিরাপদ নয়।

মানুষের জন্য ফাউন্ডেশন ও তার সহযোগী সংগঠন সমূহ সরকার এবং তার বিভিন্ন আইন প্রণয়ন ও বাস্তবায়নকারী প্রতিষ্ঠানের কাছে শিশু ধর্ষণ ও যৌন হয়রানি বন্ধের জোর দাবি জানিয়েছে।

সংবাদ সম্মেলনে আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক শিফা হাফিজ, এসিড সারভাইভারস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সেলিনা হোসেন, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম প্রমুখ উপস্থিত।

সর্বাধিক পঠিত খবর

জয়েন্টে ব্যথা বাড়ায় যে ৩ খাবার




লিচু খাওয়ার পর ভারতে ৫৩ শিশুর মৃত্যু