বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০

English Version

বিজয়ের ৪৫ বছরে বাজারে এলো অণিমার ‘মাতৃভূমি’

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon মিউজিক

আমার বিনোদন ডেস্ক: বিজয়ের ৪৫ বছরে বাজারে এলো দেশের বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীতশিল্পী অণিমা রায়ের সপ্তম একক এ্যালবাম ‘মাতৃভূমি’। বুধবার সকালে চ্যানেল আইয়ের ‘গানে গানে সকাল শুরু’ অনুষ্ঠানে এ্যালবামটির মোড়ক উন্মোচিত হয়।

চ্যানেলটির চেতনা চত্ত্বরে অনুষ্ঠিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা কবি আসাদ চৌধুরী, মুক্তিযোদ্ধা কবি মহলনাবশি, রবীন্দ্রসঙ্গীত শিল্পী সাদী মুহম্মদ ও লিলি ইসলাম। অণিমা রায়ের নতুন এই এ্যালবামটির সঙ্গীত পরিচালনা করেছেন প্রত্যুষ বন্দ্যোপাধ্যায়। মাতৃভূমি এ্যালবামে যে গানগুলো আছে সেগুলো হচ্ছে আজি বাংলাদেশের হৃদয় হতে, যদি তোর ডাক শুনে কেউ না আসে, এবার তোর মরা গাঙে, শুভ কর্মপথে ধরো নির্ভয় গান, ও আমার দেশের মাটি, ব্যর্থ প্রাণের আবর্জনা, ছি ছি চোখের জলে, আমরা সবাই রাজা, আমরা মিলেছি আজ, যে তোমায় ছাড়ে ছাড়–ক, স্বার্থক জনম আমার, বাংলার মাটি বাংলার জল।

বিগত তিন বছর যাবত অণিমা রায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত আছেন। নিজের নতুন এ্যালবাম প্রসঙ্গে অণিমা রায় বলেন,‘ দেশের প্রতি একধরণের দায়বদ্ধতা থেকে এই এ্যালবামটির পরিকল্পনা। আমাদের এ সময়ের তরুণদের ভেতরে দেশপ্রেমের বোধটা প্রতিনিয়ত চর্চা করাটা এখন খুব জরুরী। একজন সঙ্গীত শিল্পী ও শিক্ষক হিসেবে এটা আমার দেশের মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা বিদেন।

সেই লক্ষ্যেই রবীন্দ্রনাথের ১২টি স্বদেশ পর্যায়ের গান নিয়ে সাজিয়েছি আমার মাতৃভূমি। ’ অণিমা রায়ের অন্য ছয়টি এ্যালবাম হচ্ছে ‘কোথা যাও’, ‘আমি চিত্রাঙ্গদা’, ‘ইচ্ছামতি’, ‘রবির আলো’, ‘তোমারও বিরহে’, ‘প্রাণের মানুষ’। ‘রবির আলো’ ছাড়া বাকী সবগুলো এ্যালবামই বাজারে এসেছে লেজার ভিশনের ব্যানার থেকে।

 

সর্বশেষ খবর

  তথ্য লুকাবেন না...প্লিজ! আমি পরীক্ষা করিয়েছি, আপনিও করুন


  দেশে করোনাভাইরাসে নতুন আক্রান্ত ২


  দুধ, ডিম, মাছ ও মাংসের সংকট মোকাবেলায় ব্যবস্থা নিয়েছে সরকার: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী


  করোনাভাইরাস: দেশে নতুন একজনের মৃত্যু সংক্রমিত আরও ৩


  সবার পিপিইর প্রয়োজন নাই: প্রধানমন্ত্রী


  দেশে ২৪ ঘণ্টায় আরও দুই জন করোনা রোগী শনাক্ত


  বিএসএমএমইউ'তে মেডিসিন, সার্জারি, বক্ষব্যধিসহ বিভিন্ন বিভাগে হেল্প লাইন চালু


  দেশের সব স্টেডিয়াম করোনা রোগীদের জন্য ব্যবহার করা যাবে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী


  দেশে ২৪ ঘণ্টায় করোনায় নতুন আক্রান্ত ১, সুস্থ ৪


  সবকিছু উপেক্ষা করে চিকিৎসক সমাজ হিরোর মতো করোনা যুদ্ধ মোকাবেলা করবে: বিএসএমএমইউ উপাচার্য


সর্বাধিক পঠিত খবর






চীনের পাঠানো চিকিৎসা সরঞ্জাম আসছে আজ