বুধবার, ১৬ অক্টোবর ২০১৯

English Version

বিজয়ের ৪৫ বছরে বাজারে এলো অণিমার ‘মাতৃভূমি’

No icon মিউজিক

আমার বিনোদন ডেস্ক: বিজয়ের ৪৫ বছরে বাজারে এলো দেশের বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীতশিল্পী অণিমা রায়ের সপ্তম একক এ্যালবাম ‘মাতৃভূমি’। বুধবার সকালে চ্যানেল আইয়ের ‘গানে গানে সকাল শুরু’ অনুষ্ঠানে এ্যালবামটির মোড়ক উন্মোচিত হয়।

চ্যানেলটির চেতনা চত্ত্বরে অনুষ্ঠিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা কবি আসাদ চৌধুরী, মুক্তিযোদ্ধা কবি মহলনাবশি, রবীন্দ্রসঙ্গীত শিল্পী সাদী মুহম্মদ ও লিলি ইসলাম। অণিমা রায়ের নতুন এই এ্যালবামটির সঙ্গীত পরিচালনা করেছেন প্রত্যুষ বন্দ্যোপাধ্যায়। মাতৃভূমি এ্যালবামে যে গানগুলো আছে সেগুলো হচ্ছে আজি বাংলাদেশের হৃদয় হতে, যদি তোর ডাক শুনে কেউ না আসে, এবার তোর মরা গাঙে, শুভ কর্মপথে ধরো নির্ভয় গান, ও আমার দেশের মাটি, ব্যর্থ প্রাণের আবর্জনা, ছি ছি চোখের জলে, আমরা সবাই রাজা, আমরা মিলেছি আজ, যে তোমায় ছাড়ে ছাড়–ক, স্বার্থক জনম আমার, বাংলার মাটি বাংলার জল।

বিগত তিন বছর যাবত অণিমা রায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত আছেন। নিজের নতুন এ্যালবাম প্রসঙ্গে অণিমা রায় বলেন,‘ দেশের প্রতি একধরণের দায়বদ্ধতা থেকে এই এ্যালবামটির পরিকল্পনা। আমাদের এ সময়ের তরুণদের ভেতরে দেশপ্রেমের বোধটা প্রতিনিয়ত চর্চা করাটা এখন খুব জরুরী। একজন সঙ্গীত শিল্পী ও শিক্ষক হিসেবে এটা আমার দেশের মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা বিদেন।

সেই লক্ষ্যেই রবীন্দ্রনাথের ১২টি স্বদেশ পর্যায়ের গান নিয়ে সাজিয়েছি আমার মাতৃভূমি। ’ অণিমা রায়ের অন্য ছয়টি এ্যালবাম হচ্ছে ‘কোথা যাও’, ‘আমি চিত্রাঙ্গদা’, ‘ইচ্ছামতি’, ‘রবির আলো’, ‘তোমারও বিরহে’, ‘প্রাণের মানুষ’। ‘রবির আলো’ ছাড়া বাকী সবগুলো এ্যালবামই বাজারে এসেছে লেজার ভিশনের ব্যানার থেকে।

 

সর্বশেষ খবর

  জাপানে টাইফুন হাগিবিসের তাণ্ডবে নিহতের সংখ্যা বেড়ে ৭৪


  ১৬ অক্টোবর, ১৯৭১: প্রেসিডেন্ট ইয়াহিয়া ও সোভিয়েত প্রেসিডেন্ট নিকোলাই পদগর্নির মধ্যে আলোচনা হয়।


  হাতের একজিমার লক্ষণ ও প্রতিকার


  যেসব খাবার দ্রুত অকালমৃত্যু ডেকে আনছে আপনার


  বাংলাদেশে শিশু পুষ্টির জন্য হুমকি জলবায়ু পরিবর্তন : ইউনিসেফ


  দেহের মারাত্মক জীবাণু ধ্বংসে সক্ষম তেঁতুল পাতা : গবেষণা


  জলবায়ু তহবিল গঠনে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান


  বিএসএমএমইউয়ে বিশ্ব অ্যানেসথেসিয়া ও মেরুদণ্ড দিবস পালিত


  খোসাসহ আপেল খাওয়া বেশি উপকারী


  ১৫ অক্টোবর, ১৯৭১: মুক্তিবাহিনীর এক প্লাাটুন যোদ্ধা পাকসেনাদের একটি অবস্থানে এ্যামবুশ পাতে।


সর্বাধিক পঠিত খবর





শরীরের কার্যক্ষমতা বাড়িয়ে তোলে - আমলকি



ম্যাজিকের মতো অসুখ সারবে নিমপাতায়


মিলল প্লাস্টিক বধের ‘অস্ত্র’!