সোমবার, ১৯ নভেম্বর ২০১৮

English Version

আগ্রহ হারানোর শীর্ষে ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস

No icon ফার্মাসিউটিক্যালস

স্বাস্থ্য ডেস্ক: ৫ নভেম্বর ১৮: পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে প্রতিষ্ঠানটির শেয়ারের দামে বড় ধরণের পতন হয়েছে।

আর কোম্পানিটির শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ না থাকায় সপ্তাহজুড়ে মাত্র ৪১ কোটি ৩ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে। প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৮ কোটি ২০ লাখ টাকার শেয়ার। এ সময়ে প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ারের দাম কমেছে ১১ টাকা ৩০ পয়সা বা ২৫ দশমিক ৫১ শতাংশ। এর ফলে সপ্তাহের শেষ কার্যদিবস শেষে ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালসের প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৩৩ টাকা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৪৪ টাকা ৩০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৫১ দশমিক ২৬ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ২৯ দশমিক ৬৯ শতাংশ, আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১৯ দশমিক শূন্য ৫ শতাংশ।

এদিকে ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালসের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষে ছিল বিডি অটোকার। সপ্তাহ জুড়ে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম কমেছে ১৮ দশমিক ৩৩ শতাংশ। এর পরেই রয়েছে ইনটেক লিমিটেড। বিগত সপ্তাহে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৭ দশমিক ৮১ শতাংশ।

এছাড়া বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা রিপাবলিক ইন্স্যুরেন্সের ১৭ দশমিক ৭১ শতাংশ, জেমিনি সি ফুটের ১৭ দশমিক ৫০ শতাংশ, এশিয়া প্যাসেফিক জেনারেল ইন্স্যুরেন্সের ১৬ দশমিক ৪৭ শতাংশ, ড্রাগন সোয়েটারের ১৬ দশমিক ৩৭ শতাংশ, ইফাদ অটোসের ১৫ দশমিক ৪৫ শতাংশ, জাহিন টেক্সটাইলের ১৫ দশমিক ১৩ শতাংশ এবং দুলামিয়া কটনের ১৪ দশমিক ১১ শতাংশ দাম কমেছে।

সর্বাধিক পঠিত খবর

কিডনি ইনফেকশন প্রতিরোধের উপায়

বুদ্ধিমান সন্তান চেনার উপায়?

মেদ কমান, সুস্থ থাকুন


থাইরয়েডের সমস্যায় যে খাবার খাবেন




চুলের বৃদ্ধি বাড়ায় আদা ও রসুন

শীতে শ্বাসকষ্ট এড়াতে যা যা করবেন