শনিবার, ২৩ মার্চ ২০১৯

English Version

মেয়াদোত্তীর্ণ ওষুধ : ৪ ফার্মেসিকে জরিমানা

No icon ফার্মাসিউটিক্যালস

স্বাস্থ্য ডেস্ক: ৬ নভেম্বর’১৮: মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় রাজধানীর কাফরুলে চার ফার্মেসিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। ফার্মেসিগুলো হলো- খান ফার্মিসি, আহসান ফার্মেসি, নুর ফার্মেসি এবং প্রাইম ফার্মা।

সোমবার এই অভিযানে একইসঙ্গে মেয়াদোর্ত্তীণ ওষুধ স্পটে ধ্বংস করা হয়। চার ফার্মেসিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫১ ধারা অনুযায়ী মোট এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে খান ফার্মেসিকে ৩০ হাজার টাকা, আহসান ফার্মেসিকে ৫০ হাজার, নুর ফার্মেসিকে ২০ হাজার এবং প্রাইম ফার্মাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে তাদের সতর্ক করেছে অধিদফতর।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। তদারকি কাজে সার্ভিক সহায়তা করে এপিবিএন -১১ এর সদস্যরা।

আব্দুল জব্বার মন্ডল বলেন, সোমবার রাজধানীর কাফরুল এলাকায় বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালানো হয়। এ সময় চার ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করতে দেখা যায়। ফার্মেসিগুলো বাড়তি মুনাফার লোভে এসব মেয়াদহীন ওষুধ বিক্রি করছে। আর এসব ওষুধ খেয়ে রোগী নিরাময়ের বদলে স্বাস্থ্যগত নানা জটিলতার শিকার হচ্ছেন।

সর্বাধিক পঠিত খবর



উচ্চ রক্তচাপে বিপজ্জনক খাবার

বয়স অনুপাতে কত ঘণ্টা ঘুমানো উচিত


কুমড়োর বিচির উপকারিতা


গলার ক্যান্সারের লক্ষণ

ক্যান্সার প্রতিষেধক টিকা আবিষ্কার!