মঙ্গলবার, ১৮ জুন ২০১৯

English Version

মাটির নিচে মিলল ১০ বস্তা সরকারি ওষুধ

No icon ফার্মাসিউটিক্যালস

স্বাস্থ্য ডেস্ক: ২৬ মে’ ১৯: সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে মাটি চাপা দেওয়া বিপুল পরিমাণ সরকারি ওষুধ ও গজ ব্যান্ডেজসহ বিভিন্ন সরঞ্জাম বৃষ্টির পানির চাপে ভেসে উঠেছে। শনিবার দুপুরে মেডিকেল কলেজ হাসপাতালের সেপটিক ট্যাংকের ধারে এ দৃশ্য সাধারণ মানুষের চোখে পড়লে বিষয়টি জানাজানি হয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সেপটিক ট্যাংকের পাশে কমপক্ষে ১০ বস্তা বিভিন্ন ধরনের ওষুধ ও গজ ব্যান্ডেজসহ নানা ধরনের সরঞ্জাম কবরের মতো করে মাটি চাপা দেওয়া ছিল। সকালে কালবৈশাখী ঝড় ও বৃষ্টির পানির চাপে ওষুধের বস্তাগুলো মাটি ফুড়ে ভেসে ওঠে। এ সব গজ ব্যান্ডেজগুলো টাটকা এবং ওষুধের মেয়াদ ২০২২ সাল পর্যন্ত রয়েছে। স্থানীয়রা জানায়, ভেসে ওঠা ওষুধগুলো পুনরায় মাটি চাপা দেওয়ার জন্য শ্রমিকদের সঙ্গে দরকষাকষি করতে গেলেই ঘটনাটি ফাঁস হয়ে যায়।

ধারণা করা হচ্ছে একটি অসাধুচক্র এ বিপুল পরিমাণ ওষুধ ও গজ ব্যান্ডেজ সুযোগ বুঝে হাতিয়ে নেওয়ার জন্য মাটি চাপা দিয়ে রেখেছিল। এ ব্যাপারে মেডিকেল কলেজ হাসপাতালের স্টোর কিপার হাবিব জানান, অফিস থেকে তদন্ত কমিটি গঠিত হলে তাদের তদন্তের ভিত্তিতে জানা যাবে কারা এর সঙ্গে জড়িত।

মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শাহজাহান আলী জানান, তার দায়িত্বরত সময়ে এ ঘটনা ঘটেনি। তিনি যোগদানের আগেই ঘটনাটি ঘটেছে। এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হবে।

সর্বাধিক পঠিত খবর

জয়েন্টে ব্যথা বাড়ায় যে ৩ খাবার




লিচু খাওয়ার পর ভারতে ৫৩ শিশুর মৃত্যু