শনিবার, ২৫ জানুয়ারী ২০২০

English Version

মেয়াদোত্তীর্ণ ওষুধ, খিলগাঁওয়ের গ্রিন ফার্মাকে জরিমানা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon ফার্মাসিউটিক্যালস

স্বাস্থ্য ডেস্ক ১১ জুলাই’১৯: মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে রাজধানীর খিলগাঁওয়ে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বুধবার অভিযান পরিচালনা করে এসব প্রতিষ্ঠানকে ১ লাখ ১১ হাজার ৫০০ টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক মাসুম আরিফিন ও আফরোজা রহমান।

প্রতিষ্ঠানগুলো হলো-মৌবন বেকারি অ্যান্ড কনফেকশনারি, বিক্রমপুর বিস্কুট অ্যান্ড বেকারি, মুর্শেদের গোশতের দোকান, রহিমের ফলের দোকান এবং গ্রিন ফার্মা।

অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, খিলগাঁও থানা এলাকায় বাজার তদারকি করে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এ সময় মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে মৌবন বেকারি অ্যান্ড কনফেকশনারিকে ৪০ হাজার টাকা, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদনের অপরাধে বিক্রমপুর বিস্কুট অ্যান্ড বেকারিকে ৪০ হাজার, মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মুর্শেদের গোশতের দোকানকে ১ হাজার এবং ওজনের কারচুপির অপরাধে রহিমের ফলের দোকানকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে গ্রিন ফার্মাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটি সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়। তদারকিতে সহায়তা করে খিলগাঁও থানা পুলিশ।

সর্বাধিক পঠিত খবর






দেশে চিকিৎসা গবেষণা বাড়াতে হবে

ডিমেনসিয়া রোগীর আহার

জ্বর ঠোসা সারানোর সহজ উপায়