শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০

English Version

‘খাদ্যে ভেজাল নকল ওষুধ প্রস্তুত’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon ফার্মাসিউটিক্যালস

স্বাস্থ্য ডেস্ক ২০ জুলাই’১৯: জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘চ্যারিটি মানবকল্যাণ সোসাইটি অব বাংলাদেশ’ এর আয়োজনে শুক্রবার সকাল সাড়ে ১০টায় ‘খাদ্যে ভেজাল-নকল ঔষধ প্রস্তুত ও আমাদের দায়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মুহাম্মদ শফিকুর রহমান।

সভায় বক্তারা বলেন, খাদ্যে ভেজাল ও নকল ওষুধ প্রস্তুত মহামারি আকার ধারণ করেছে। দেশের ১৮ কোটি মানুষের কথা চিন্তা করে সরকারের উচিত দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করা। গবেষণাকে যত দ্রুত সম্ভব গুরুত্ব দিয়ে যথাযথ উদ্যোগ গ্রহণ করা অথবা তৃতীয়পক্ষ হিসেবে আন্তর্জাতিক কোনো ল্যাবে যত দ্রুত সম্ভব পরীক্ষা-নিরীক্ষা করে সরকারের অবস্থান নিশ্চিত করে জনগণকে আশ্বস্ত করতে হবে।

এম নুরুদ্দিন খানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন, সাবেক সংসদ সদস্য অধ্যাপক আবদুল মান্নান, সাবেক তথ্য সচিব নাছির উদ্দিন, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য মুফতি মাছুম বিল্লাহ নাফিয়ী, সিনিয়র সাংবাদিক সাজেদা হক, সিনিয়র সাংবাদিক পৌজিয়া আহমেদ হাসি প্রমুখ।

আলোচনা সভায় প্রবন্ধ পাঠ করেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময়।

সর্বাধিক পঠিত খবর






করোনার ওষুধ আবিষ্কার, বাজারে ছাড়ার অনুমতি

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে করণীয়

মোবাইল থেকেও ছড়াতে পারে করোনাভাইরাস!

ধূমপান ছাড়লে সেরে ওঠে ফুসফুস