শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০

English Version

চুক্তিহীন ব্রেক্সিটে খাদ্য ও ওষুধ সংকটে পড়বে যুক্তরাজ্য

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon ফার্মাসিউটিক্যালস

স্বাস্থ্য ডেস্ক: ১৯ আগস্ট’ ১৯: ইউরোপীয় ইউনিয়ন ছাড়তে যুক্তরাজ্যের হাতে সময় আছে ৭৫ দিনেরও কম; কিন্তু এরই মধ্যে সরকারের একটি রিপোর্ট ফাঁস হয়েছে যাতে বলা হয়েছে, চুক্তিহীন ব্রেক্সিট হলে যুক্তরাজ্য খাদ্য, জ্বালানি ও ওষুধ সংকটে পড়বে। যদিও যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ইইউকে পুনরায় সমঝোতায় আসার আহ্বান জানিয়েছেন এবং চুক্তিহীন ব্রেক্সিটের প্রতি অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন। খবর সিএনএনের।

ক্যাবিনেট অফিসের একটি রিপোর্ট ফাঁস করেছে ব্রিটেনের সানডে টাইমস পত্রিকা। আয়ারল্যান্ড সীমান্ত নিয়ে সতর্ক করা হয়েছে। ইউরোপীয় ইউনিয়নের সদস্যপদ না থাকলে ফ্রান্সের ভূখণ্ড ব্যবহারকারী লরিগুলোকে বাড়তি নিয়ম মেনে চলতে হবে।

অথচ ফরাসি নিয়ম সম্পাদন করে কার্যক্রম পরিচালনার প্রস্তুতি নেই ৮৫ ভাগ লরির। প্রক্রিয়াগত জটিলতায় এগুলোর গন্তব্যে পৌঁছাতে তিন মাস পর্যন্ত সময় লাগতে পারে।

এর ফলে নতুন করে জ্বালানি, খাদ্য ও ওষুধের সংকট সৃষ্টি হবে যুক্তরাজ্যে। ইউরোপ থেকে আসতে বিলম্ব হলে ওষুধ ও খাদ্যের দাম বেড়ে যাবে। রিপোর্টে জানানো হয়, ব্যবসায়ী এবং জনগণ এখনো চুক্তিহীন ব্রেক্সিটের জন্য প্রস্তুত নন।

ব্রিটেনের এক সরকারি কর্মকর্তা সানডে টাইমসকে বলেছেন, বাস্তব অবস্থাকে বিবেচনা করেই চুক্তিহীন ব্রেক্সিটের বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। যদিও ডাউনিং স্ট্রিটের মুখপাত্র ফাঁস হওয়া নথির বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন।

সর্বাধিক পঠিত খবর






করোনার ওষুধ আবিষ্কার, বাজারে ছাড়ার অনুমতি

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে করণীয়

মোবাইল থেকেও ছড়াতে পারে করোনাভাইরাস!

ধূমপান ছাড়লে সেরে ওঠে ফুসফুস