google-site-verification=pleBAPcUT-HwHq3xSe6nAu868BfTgpgJAuvqe5HWCsM

মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

English Version

ফেনীতে বিক্রয় নিষিদ্ধ ওষুধ বিক্রি: ৫ দোকানকে জরিমানা

No icon ফার্মাসিউটিক্যালস

স্বাস্থ্য ডেস্ক: ০৮ নভেম্বর ২০১৯: নকল ওষুধ, বিক্রয় নিষিদ্ধ এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও মজুদ করায় ফেনীর ৫ টি ওষুধ দোকানকে ৫১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুর ১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়তি রানী কৈরী ও সজল কুমার দাস সহ ওষুধ প্রশাসনের তত্বাবধায়ক সালমা সিদ্দিকা।

ভ্রাম্যমান আদালত সুত্র জানায়,বাজারে বিক্রয় নিষিদ্ধ ওষুধ বিক্রি ও মজুদ করার খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের একটি দল প্রথমে শহরের ট্রাংক রোডস্থ টাউন ফার্মেসীতে অভিযান চালায়। এসময় বিক্রি নিষিদ্ধ ওষুধ পাওয়া গেলে তাদের ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে শহরের বাশপাঁড়া এলাকার মেডিসিন মার্কেটে অভিযান চালিয়ে নকল ও ভেজাল ওষুধ রাখার দায়ে লোকনাথ ফার্মেসীকে ১৫ হাজার টাকা ও হোসেন মেডিসিন শপকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে একইসময় শহরের জেলা সদর হাসপাতাল মোড় এলাকার বেশ কিছু ওষুধ দোকানে অভিযান চালায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সোহেল চাকমা।

এসময় ওষুধের মেয়াদকাল না থাকায় সবুজ ফার্মেসীকে ২ হাজার টাকা, শাহীন মেডিকেল হলকে ৬ হাজার ও মজুমদার মেডিকেল ফার্মেসীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

সর্বাধিক পঠিত খবর


জ্বর কেমন হলে বুঝবেন করোনার লক্ষণ



নায়ক ফারুকের অবস্থার আরো অবনতি


করোনাই শেষ মহামারি নয়: ডব্লিউএইচও