শনিবার, ২৮ মার্চ ২০২০

English Version

আফ্রিকার ১১ দেশে ওষুধ রপ্তানির সুযোগ পেল স্কয়ার

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon ফার্মাসিউটিক্যালস

স্বাস্থ্য ডেস্ক- ০৪ মার্চ, ২০২০: বাংলাদেশের ওষুধ কোম্পানি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে মর্যাদাপূর্ণ ‘গুড ম্যানুফ্যাকচারিং প্র্যাকটিস-জিএমপি’ সনদ দিয়েছে ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোর স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিশেষ বোর্ড -ডিরেক্টরেট অব ফার্মেসি অ্যান্ড মেডিসিন।

উৎপাদন ক্ষেত্রে ভালো চর্চার জন্য স্কয়ার ফার্মাকে এই সনদ প্রদান করা হয়। এর ফলে প্রতিষ্ঠানটি এখন মধ্য আফ্রিকার ১১টি দেশে ওষুধ রপ্তানি করতে পারবে।

মঙ্গলবার স্কয়ার ফার্মার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সম্প্রতি ঢাকায় স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর তপন চৌধুরীর হাতে আনুষ্ঠানিকভাবে সনদপত্রটি তুলে দেন ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোর বাংলাদেশ কনস্যুলেটের অনারারি কনসাল জিয়াউদ্দিন আদিল এবং অনারারি কনসাল নাজির আলম।

এ সময় স্কয়ার ফার্মার ইনডিপেনডেন্ট ডিরেক্টর ব্যারিস্টার সৈয়দ আফজাল হাসান উদ্দিন, ইন্টারন্যাশনাল মার্কেটিং এন্ড বিজনেস ডেভলপমেন্টের জেনারেল ম্যানেজার প্রসেনজিৎ চক্রবর্তীসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নাজির আলম বলেন, বাংলাদেশ দীর্ঘদিন থেকেই বিশ্বের অনেক দেশে ওষুধ রপ্তানি করে আসলেও মধ্য আফ্রিকার দেশগুলোতে সেটা সম্ভব হচ্ছিলো না। কঙ্গোর ডিরেক্টরেট অব ফার্মাসি অ্যান্ড মেডিসিনের কাছ থেকে এই সনদ পাওয়ার ফলে সেই বাধাটা দূর হল।

“স্কয়ার ফার্মা এখন চাইলেই মধ্য আফ্রিকার ১১টি দেশে ওষুধ রপ্তানি করতে পারবে। এটা বাংলাদেশের জন্য নিঃসন্দেহে বড় একটি অর্জন।”

সর্বাধিক পঠিত খবর




করোনার প্রতিষেধক প্রস্তুত


চীনের পাঠানো চিকিৎসা সরঞ্জাম আসছে আজ