রবিবার, ০৯ আগস্ট ২০২০

English Version

ক্রেতা সেজে অভিযান, স্যানিটাইজার কারখানা সিলগালা

No icon ফার্মাসিউটিক্যালস

ডেস্ক রিপোর্ট, ১২ জুলাই, ২০২০: নকল হ্যান্ড স্যানিটাইজার বিক্রির দায়ে চট্টগ্রামে একজনকে জরিমানা এবং একটি স্যানিটাইজার তৈরির কারখানা সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১১ জুলাই) বিকেলে নগরের কোতোয়ালী থানার জেল রোড এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা আদায় ও কারখানা সিলগালা করার আদেশ দেন।

ওষুধ প্রশাসন অধিদফতরের সহায়তায় পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। অংশ নেন ওষুধ প্রশাসন অধিদফতরের ওষুধ তত্ত্বাবধায়ক কামরুল হাসান।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, জেল রোডের মানিক এন্টারপ্রাইজ এবং জমজম কেমিক্যাল এ নকল স্যানিটাইজার তৈরি হচ্ছে- এনএসআই নগর গোয়েন্দা শাখার এমন তথ্যের ভিত্তিতে ওই দুইটি কারখানা থেকে ক্রেতা সেজে মুঠোফোনে স্যানিটাইজার কিনতে চাওয়া হয়।

'কারখানার মালিক মুঠোফোনে তাদের দোকানের ঠিকানা না দিয়ে ভিন্ন ঠিকানায় অর্ডার দেওয়া স্যানিটাইজার সরবরাহ করবেন বলে জানান। শনিবার মানিক এন্টারপ্রাইজের মালিক মানিক ঘোষ ৮০ লিটার স্যানিটাইজার সরবরাহ করতে এলে তাকে আটক করা হয়।'

তিনি বলেন, মানিক এন্টারপ্রাইজের সরবরাহ করা স্যানিটাইজার পরীক্ষা করে দেখা গেছে- এসব নকল স্যানিটাইজার। এই কারণে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে অভিযানের খবরে জমজম কেমিক্যাল এর মালিক কারখানা বন্ধ করে পালিয়ে যাওয়ায় ওই কারখানা আমরা সিলগালা করে দিয়েছি।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের নির্দেশে চট্টগ্রামে নকল মাস্ক, পিপিই, স্যানিটাইজার তৈরি ও বিপণনের সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সর্বাধিক পঠিত খবর


ঘর থেকেই বেশি ছড়াচ্ছে করোনা: গবেষণা



মা'কে হারালেন সাদিয়া ইসলাম মৌ