google-site-verification=pleBAPcUT-HwHq3xSe6nAu868BfTgpgJAuvqe5HWCsM

বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

English Version

টেলিহেলথ এর যাত্রা শুরু করলো ফিলিপস

No icon ফার্মাসিউটিক্যালস

স্বাস্থ্য ডেস্ক- ১৩ আগস্ট, ২০২০: স্বাস্থ্য প্রযুক্তি প্রতিষ্ঠান রয়েল ফিলিপস মঙ্গলবার ভার্চুয়াল কেয়ার স্টেশন (ভিসিএস) শুরু করার ঘোষণা করেছে। ভিসিএস হচ্ছে একটি স্বাস্থ্যসেবা প্রদানকারী পরিবেশ যা আশপাশের সুবিধাজনক এলাকায় ভার্চুয়াল কেয়ার সার্ভিস প্রদান করবে।

এই ভিসিএস মূলত চারটি উদ্দেশ্যে পরিচালিত হবে- রোগিদের মুখোমুখি ভার্চুয়াল সেবা প্রদান, ক্লিনিক্যাল সেবাকে আরো তরান্বিত করণ, সুলভমূল্যের নিশ্চয়তা প্রদান এবং রোগি ও স্বাস্থ্যসেবা প্রদানকারীদের মাঝে আত্মতুষ্টি বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করা। ভার্চুয়াল কেয়ার স্টেশন হলো ফিলিপস টেকনলোজির একটি নতুনতর আইডিয়া যার মাধ্যমে এটলাস প্রোগ্রাম পরিচালিত হবে। যার অর্থ- একসেসিং টেলিহেলথ থ্রু লোকাল এরিয়া স্টেশন-স্থানীয় এলাকার নেটওয়ার্ক ব্যবহার করে দূরস্বাস্থ্যসেবা গ্রহণের সুবিধা। 

করোনা মহামারীরর আগে সেবাদানকারী ও রোগিদের মাঝে টেলি-হেলথকেয়ারের বিষয়ে বেশ আগ্রহ দেখা গিয়েছিল। আর সেটিই এখন রোগিদের জন্য তৈরী করা হয় যার মাধ্যমে সুবিধাজনক ভাবে তারা ঘরে বসেই স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন। এতোদিন রোগিরা তাদের একান্ত ব্যাক্তিগত ক্লিনিক্যাল আলাপচারিতার গোপনীয়তা সুরক্ষিত রাখতে অক্ষম থাকলেও সেসব সমস্যার অবসান ঘটাতে সময়োপযোগী মাধ্যম হিসেবে কাজ করবে ভিসিএস।

যুক্তরাস্ট্রের সিডিসি’র মতে, করোনা মহামারী কালে অসুস্থ রোগীদের নিকট স্বাস্থ্যসেবা প্রদানকারী ব্যাক্তিদের নিরাপদ গমন, ব্যাক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর রক্ষণাবেক্ষণ এবং নিয়মিত সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানে রোগিদের ভীড় নিয়ন্ত্রণ করা খুবই জরুরী।

সর্বাধিক পঠিত খবর


জ্বর কেমন হলে বুঝবেন করোনার লক্ষণ


নায়ক ফারুকের অবস্থার আরো অবনতি

করোনাই শেষ মহামারি নয়: ডব্লিউএইচও




রাশিয়ার করোনা ভ্যাকসিনে সুস্থ হচ্ছেন অনেকেই