রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭

English Version

মেডিক্যাল পেশাজীবীদের নিয়োগে শ্রীলংকার প্রতি স্বাস্থ্যমন্ত্রীর আহ্বান

No icon ফার্মাসিউটিক্যালস

স্বাস্থ্য ডেস্ক: ১৫ জুলাই ২০১৭: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশি মেডিক্যাল পেশাজীবী নেওয়ার জন্য সফররত শ্রীলংকার প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনার প্রতি অনুরোধ জানিয়েছেন।

শুক্রবার বিকেলে সিরিসেনার সঙ্গে তার হোটেল স্যুটে সৌজন্য সাক্ষাৎকালে স্বাস্থ্যমন্ত্রী এ অনুরোধ জানান। এসময় তারা দু’দেশের প্রাথমিক স্বাস্থ্য খাতের মধ্যে অভিজ্ঞতা বিনিময়সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

বৈঠক শেষে বেরিয়ে এসে তিনি সাংবাদিকদের বলেন, ‘শ্রীলংকা প্রাথমিক স্বাস্থ্য খাত বিশেষ করে ম্যালেরিয়া ও ডেঙ্গু জ্বর মোকাবেলায় ব্যাপক সাফল্য লাভ করেছে। এ ব্যাপারে আমরা অভিজ্ঞতা বিনিময়ের জন্য আমাদের আগ্রহ প্রকাশ করেছি।’

নাসিম বলেন, শ্রীলংকার প্রেসিডেন্টও বাংলাদেশের মেডিক্যাল কলেজগুলোতে শ্রীলংকার আরও ছাত্রছাত্রী ভর্তির উদ্যোগ গ্রহণে বাংলাদেশের প্রতি অনুরোধ জানান।

এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শ্রীলংকা ইতোমধ্যে একটি বাংলাদেশের বেসরকারি খাতের ফার্মাসিউটিক্যাল কোম্পানিকে শ্রীলংকায় যৌথ উদ্যোগে কারখানা স্থাপনের জন্য জমি বরাদ্দ দিয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, ওই বাংলাদেশি ওষুধ কোম্পানিটি গত ২০ বছর ধরে শ্রীলংকায় তাদের ওষুধ রফতানি করছে। তিনি বলেন, বর্তমানে অন্তত ১১টি বাংলাদেশি কোম্পানি শ্রীলংকায় ওষুধ রফতানি করছে।

সর্বাধিক পঠিত খবর


ঘাড়-পিঠের ব্যাথার কারণ ও প্রতিকার


কি খেলে ডায়াবেটিসের ঝুঁকি কমে?



ডায়াবেটিসের আশঙ্কা কমে হাত দিয়ে খেলে!

ভাল ঘুম চান? বেডরুমে রাখুন এই গাছ

ডায়াবেটিসের ঝুঁকি কমায় ডাল

প্রাকৃতিক ভাবে রক্তচাপ কমান