শুক্রবার, ২১ জুলাই ২০১৭

English Version

নতুন স্বাস্থ্যবিল নিয়ে উদ্বিগ্ন ৮-১০ রিপাবলিকান

No icon ফার্মাসিউটিক্যালস

স্বাস্থ্য ডেস্ক: ১৭ জুলাই ২০১৭: যুক্তরাষ্ট্রে ওবামাকেয়ারের বদলে রিপাবলিকানদের নতুন স্বাস্থ্যসেবা বিল নিয়ে ৮ থেকে ১০ জন রিপাবলিকান সিনেটর গভীরভাবে উদ্বিগ্ন। বিলটির বিরোধীতাকারী মধ্যপন্থি রিপাবলিকান সিনেটর সুসান কলিন্স রোববার একথা বলেছেন।

সিএনএন এর ‘স্টেট অব দ্য ইউনিয়ন’ অনুষ্ঠানে কলিন্স বলেন, “প্রায় ৮ থেকে ১০ জন রিপাবলিকান সিনেটর বিলটি নিয়ে খুবই উদ্বিগ্ন। আমি জানিনা এটি পাস হবে কিনা।”

যুক্তরাষ্ট্রের সিনেট এরই মধ্যে স্বাস্থ্যসেবা বিলটি নিয়ে ভোটাভুটি আরও দেরিতে করার সিদ্ধান্ত নিয়েছে।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার স্বাস্থ্যসেবা পরিকল্পনা ওবামাকেয়ারের বদলে নতুন স্বাস্থসেবার প্রতিশ্রুতি নির্বাচনের সময় দিয়েছিলেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং কংগ্রেসের রিপাবলিকানরা।

কিন্তু গত বৃহস্পতিবার সিনেটে উত্থাপন করা সংশোধিত নতুন স্বাস্থ্যসেবা বিলের বিরোধিতা ইতোমধ্যেই করেছেন দুই রিপাবলিকান সিনেটর। এর মধ্যে একজন হচ্ছেন ২০০৮ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী জন ম্যাককেইন।

সম্প্রতি অসুস্থতার কারণে ম্যাককেইনের অস্ত্রোপচার হয়েছে এবং তিনি আপাতত বাড়িতে বিশ্রামে রয়েছেন। তার অনুপস্থিতির কারণেও রিপাবলিকানদের স্বাস্থ্যসেবা বিলটি সিনেটে পাস হবে কিনা তা নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে। সূত্র: রয়টার্স

yesyesyes আরো পড়ুন: থানকুনি পাতার ঔষধি গুণ

                           চোখ থেকে বের করা হল ২৭টি কন্ট্যাক্ট লেন্স!

                           কাঁচা ডিম খাওয়া কতটা স্বাস্থ্যকর?

সর্বাধিক পঠিত খবর



মারা গেল ভিনগ্রহী সেই শিশু


টনসিল থেকে দূরে থাকার উপায়

থাইরয়েড ক্যানসারে উপসর্গগুলি জেনে নিন




সাবধান: ঘন ঘন গ্যাস হচ্ছে?