amarhealth.com
জলবায়ু পরিবর্তন রোধে বনায়ন বাড়াতে হবে
Monday, 27 May 2019 11:15 am
Reporter :
amarhealth.com

amarhealth.com

স্বাস্থ্য ডেস্ক: ২৭ মে’ ১৯: বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় সারাদেশে বনায়ন বাড়াতে হবে। পতিত জমির পাশাপাশি নদীর তীর, রাস্তার ধার, বাড়ির ছাদ ও ব্যালকনিসহ সর্বত্র গাছ লাগিয়ে সবুজ বেষ্টনী গড়ার ওপর গুরুত্বারোপ করেছেন তিনি।

রোববার দুপুরে বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০১৮ চূড়ান্তকরণে অনুষ্ঠিত জাতীয় কমিটির বৈঠকে তিনি এ আহ্বান জানান।

বৈঠকে পুরস্কার ও পদকপ্রাপ্তদের তালিকা চূড়ান্তকরণ শেষে মন্ত্রী শাহাব উদ্দিন পরিবেশ রক্ষায় গাছ লাগানোর কোনো বিকল্প নেই উল্লেখ করে বলেন, বাড়ির উঠান, ছাদ, সড়ক, অফিস-আদালতের যেখানে পরিত্যক্ত জায়গা রয়েছে, সেখানেই গাছ লাগাতে হবে। বনজ, ফলজ ও ভেষজ সব ধরনের গাছ লাগালে পরিবেশ রক্ষা সম্ভব হবে।

মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠকে বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার, সংসদ সদস্য শামীমা আক্তার খানম, পরিবেশ সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী, ঢাবি ভিসি অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন আহমেদ, পরিবেশ সাংবাদিক ফোরামের সভাপতি কামরুল ইসলাম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।