amarhealth.com
মশা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই: স্থানীয় সরকারমন্ত্রী
Monday, 08 Jul 2019 12:06 pm
Reporter :
amarhealth.com

amarhealth.com

স্বাস্থ্য ডেস্ক ০৮ জুলাই’১৯: স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, ঢাকা মহানগরীতে মশা নিধনে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনসহ অন্যান্য দফতর, সংস্থা তাদের কার্যক্রম জোরদার করেছে। কাজেই এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

রবিবার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ঢাকা মহানগরীর মশা নিধন কার্যক্রম বিষয়ক পর্যালোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, মশা নিধনে প্রয়োজনীয় জনবল নিয়োগ করা হচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত ওষুধ কেনা হচ্ছে।

সভায় কীটনাশক কেনার আগে এর যথাযথ মান যাচাই এবং মশা নিধন কার্যক্রমের নিবিড় তদারকি করতে মন্ত্রী সংশ্লিষ্টদের নির্দেশ দেন। মশার ওষুধ প্রয়োগে কারও অবহেলা পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র সাঈদ খোকন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ প্রমুখ। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এবং গাজীপুর সিটি করপোরেশনের প্রতিনিধিসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা উত্তর ও দক্ষিণের দুই মেয়র মশা নিধনে ও ডেঙ্গু থেকে রক্ষা পেতে তাদের সামগ্রিক কার্যক্রম তুলে ধরেন। ডেঙ্গুর প্রকোপ ধীরে ধীরে কমে আসবেও বলে জানান তারা। ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগ থেকে রক্ষা পেতে জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়ানো জরুরি বলে মত দেন দুই মেয়র।