amarhealth.com
'তার্কা’ রেস্টুরেন্টকে ৪ লাখ টাকা জরিমানা
Tuesday, 16 Jul 2019 17:56 pm
Reporter :
amarhealth.com

amarhealth.com

নোমান পাটোয়ারী।। ১৬ জুলাই ২০১৯- নোংরা পরিবেশ ও মেয়াদোত্তীর্ণ খাদ্য পন্য রাখায় রাজধানীর ‘তার্কা’ রেস্টুরেন্টকে ৪ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভ্রাম্যমাণ আদালত। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস. এম. শান্তুনু চৌধুরীর নেতৃত্বে মঙ্গলবার দুপুরে বনানীর ১০ নম্বর সড়কে এই অভিযান পরিচালনা করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস. এম. শান্তুনু চৌধুরী বলেন, ‘আমরা বনানীর 'তার্কা’ রেস্টুরেন্টে এসে দুধ সহ কিছু মেয়াদোত্তীর্ণ পন্য পেয়েছি। মেয়াদোত্তীর্ণ পন্য মজুদ রাখা নিরাপদ খাদ্য আইন-২০১৩ অনুযায়ী দন্ডনীয় অপরাধ। তাই, এ প্রতিষ্ঠানকে নিরাপদ খাদ্য আইনের ২৯ ধারায় আমরা চার লাখ টাকা জরিমানা করেছি।’

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভ্রাম্যমাণ আদালত ভবিষ্যতে এই প্রতিষ্ঠানের সংশোধনের বিষয়ে তদারকি করবে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বলেন, ‘আমরা এ প্রতিষ্ঠানকে নিয়মিত পর্যবেক্ষণের আওতায় রাখবো যেন তারা নিজেদের সংশোধন করে নিতে পারে।’

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় 'তার্কা’ রেস্টুরেন্টের রান্না ঘরে ঢুকেই এসবের প্রমাণ মিলেছে। এমন কিছু পন্য পাওয়া গিয়েছে যার মধ্যে পন্য উৎপাদন তারিখেরও কোন উল্লেখ নেই।

এ সব অনিয়মের বিষয়ে রেস্টুরেন্ট কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে সন্তোষজনক ব্যাখ্যা দিতে না পারায় প্রতিষ্ঠানটিকে নিরাপদ খাদ্য আইন-২০১৩ অনুসারে ৪ লাখ টাকা জরিমানা করা হয় ।